কাতারে মহসিন আলীর স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল

qatarআনোয়ার হোসেন মামুন, কাতার থেকে: সদ্য প্রয়াত সমাজকল্যাণমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলী স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল করেছে ‘মৌলভী বাজার সমিতি দোহা-কাতার’। কাতারের রাজধানী দোহায় নাজমা সালিমার রেস্টুরেন্টে এ শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
সংগঠনের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা খালিকুর রহমানের সভাপতিত্বে এবং সদস্য সচিব আহমেদ রিয়াজের পরিচালনায় । অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তৃতা করেন যুগ্ম আহ্বায়ক লোকমান আহমদ, যুগ্ম আহ্বায়ক মোয়াজজেম হোসেন মাতুক, মখলেছুর রহমান মেম্বার, বোরহান উদ্দিন শরিফ, ছাদিকুজজামান, আব্দুল সত্তার, কপিল উদ্দিন, সিব্বির আহমেদ,আহমদ জমির, সামছ উদদিন খাঁন সুফি, আবিদুর রহমান ফারুক, হাবিবুর রহমান, সরিফুল হক সাজু, সাহ আলম, আব্বাস উদ্দিন, আব্দুর রহিম, নাজিম উদদিন, আহমদ কালাম, সমছ উদ্দিন, ছয়েফ আহমেদ, মতিউর রহমান, আহমেদ জাহেদ, বদরুল ইসলাম, সাবলু আহমেদ, তাজুল ওয়াহিদ প্রমুখ। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ বিমানের কানট্রিম্যনেজার মোঃ মোস্তফা, নজরুল ইসলাম সি সি, সৈয়দ আনা মিয়া, মালেক আহমেদ, জামিল আহমেদ, আব্দুল খালিক, এস এম ফরিদুল হক, আনোয়ার শাহ্‌, শফিকুল ইসলাম বাবু, নূর মোহাম্মদ, ইঞ্জিনিয়ার আবু রায়হান, ইঞ্জিনিয়ার আব্দুল আল মামুন, কাসেম সরকার, এস কে শফিক, মোঃ জামাল, মোহাম্মাদ ইসমাইল মিয়া, ইসমাইল হোসেন, মোঃ ফোরকান, মোঃ শফি, মো: রিপন, মনরঞ্জন শাহ, সহ আরো অনেকে ।
বক্তারা বলেন, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলী ছিলেন গণমুখী রাজনীতির এক উজ্জ্বল নক্ষত্র। ৪১ বছরের রাজনীতির দীর্ঘ পথ পরিক্রমায় দুর্নীতির কলঙ্ক যাকে স্পর্শ করতে পারেনি, তিনি সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী। তিনি ছিলেন বৃহত্তর সিলেটের গর্ব। তার মৃত্যুতে বাংলাদেশের অনেক ক্ষতি হয়ে গেল।
বক্তারা আরো বলেন, সাদামাটা এক অসাধারণ ব্যক্তি ছিলেন মহসিন আলী। তার কাছ থেকে অচেনা মানুষরাও খালি হাতে ফিরতেন না। সংস্কৃতি ও খেলাধুলায় পৃষ্ঠপোষকতা করতেন তিনি। জীবনের প্রতিটি মুহূর্ত মানুষের মাঝে থেকেই উপভোগ করেছেন মহসিন আলী। তার জীবন ছিল খোলা বইয়ের মতো। তার মৃত্যুতে কাতারের সিলেটবাসী শোকাহত। দোয়া মাহফিল পরিচালনা করেন হাফিজ হাবিবুর রহমান।