সিলেট মহানগর বিএনপির জরুরী সভায় ১৯ তারিখের সম্মেলন স্থগিত

মহানগর বিএনপির ২৭ ওয়ার্ডের কমিটি  গঠনের কাজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে

BNP Sylhet City Urgent Meeting Photo-18-09-15সিলেট মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেছেন- নেতাকর্মীদের ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সিলেট মহানগর-এর ২৭ টি ওয়ার্ডের কমিটি গঠনের কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। ইতোমধ্যে সকলের মতামতের ভিত্তিতে অধিকাংশ ওয়ার্ডের কমিটি গঠন সম্পন্ন হয়েছে। বাকী ওয়ার্ডের কমিটিও খুব শীঘ্রই সম্পন্ন হতে চলেছে। অনিবার্য কারনবশত সিলেট মহানগর বিএনপির ১৯ সেপ্টেম্বরের সম্মেলন স্থগিত করা হয়েছে। সম্মেলনের পরবর্তী নতুন তারিখ বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে আলোচনা করে নির্ধারন করা হবে।
গতকাল শুক্রবার নগরীর হোটেল হলি সাইড-এর কনফারেন্স রুমে অনুষ্ঠিত মহানগর বিএনপির জরুরী সভায় নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন। বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট মহানগর আহ্বায়ক ডা: শাহরিয়ার হোসেন চৌধুরীর সভাপতিত্বে এবং নগর বিএনপির সদস্য সচিব বদরুজ্জামান সেলিমের পরিচালনায় অনুষ্ঠিত সভায়- ষড়যন্ত্রমুল মিথ্যা মামলায় কারান্তরীন হয়ে গুরুতর অসুস্থ বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর মুক্তির দাবী ও সুস্থতা কামনা করা হয়। এছাড়া সভায় মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অধ্যাপক মকসুদ আলীর আশু রোগ মুক্তি, সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য রেজাউল হাসান কয়েস লোদীর পিতা এম.ইউ আহমদ লোদীর রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।
সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সিলেট মহানগর বিএনপির সাবেক সাধারন সম্পাদক ও আহ্বায়ক কমিটির সদস্য নাসিম হোসাইন, আহ্বায়ক কমিটির সদস্য অধ্যাপক মকসুদ আলী, আহ্বায়ক কমিটির সদস্য এডভোকেট হাবিবুর রহমান হাবিব, আহ্বায়ক কমিটির সদস্য হুমায়ুন কবির শাহীন, সাবেক যুগ্ম সাধারন সম্পাদক ও আহ্বায়ক কমিটির সদস্য আজমল বখত্ সাদেক, আহবায়ক কমিটির সদস্য মিফতাহ সিদ্দীকি, সিটি কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম, এমদাদ হোসেন চৌধুরী, সৈয়দ মঈনুদ্দিন সোহেল, মাহবুব চৌধুরী, এডভোকেট ফয়জুর রহমান জাহেদ, মুফতী বদরুন-নুর সায়েক, একেএম আহমেদুস সামাদ, ডা: নাজমুল ইসলাম, আব্দুর রহিম, এডভোকেট হাদিয়া চৌধুরী মুন্নি, মো: আলাউদ্দিন, আব্দুস সাত্তার, সৈয়দ রেজাউল করিম আলো, মুকুল মোর্শেদ ও আব্দুল জব্বার তুতু।
নেতৃবৃন্দ বলেন, অবৈধ সরকার পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে দেশব্যাপী বিরোধী নেতাকর্মীদের গ্রেফতার, বাসাবাড়ীতে তল্লাশীর নামে পুলিশী হয়রানী বৃদ্ধি করেছে। গ্রেফতার নির্যাতন বন্ধ করে অবিলম্বে ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলায় কারান্তরীন বিরোধী রাজনৈতিক দলের সকল নেতাকর্মীদের মুক্তি দিতে হবে। সকল দলের অংশগ্রহনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনের স্বার্থে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল করতে সরকারকে বাধ্য করা হবে। গনতন্ত্র পুনরুদ্ধারের স্বার্থে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারুন্যের অহংকার দেশনায়ক তারেক রহমান ঘোষিত সকল আন্দোলন সংগ্রামে দেশপ্রেমিক জনতাকে ঐক্যবদ্ধ করতে জাতীয়তাবাদী শক্তিকে সকল ভেদাভেদ ভুলে এগিয়ে আসতে হবে।