বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আরেক রূপ ডিজিটাল বাংলাদেশ

Iqbal Subhahসুরমা টাইমস ডেস্কঃ প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ও কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী বলেছেন- ডিজিটাল বাংলাদেশ হলো বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আরেক রূপ। আর ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তবতা। বঙ্গবন্ধু দেশ স্বাধীনে নেতৃত্ব না দিলে আমরা আজ স্ব স্ব অবস্থানে থাকতাম না। শোষণ বঞ্চনার যাঁতাকলে আমাদেরকে প্রতিনিয়ত পিষ্ট হতে হত। তিনি শুধু আমাদেরকে মুক্তি দেননি, বিশ্বের বুকে একটি স্বাধীন জাতি হিসেবে গর্বের পরিচয় দিয়েছেন। কিন্তু ’৭১ এর পরাজিত শক্তি পরাজয়ের গ্লানি ভুলতে না পেরে তাকে নির্মমভাবে হত্যা করে। কিন্তু ঘাতকরা ভুলে গিয়েছিল ইতিহাস কাউকে ক্ষমা করেনা। বঙ্গবন্ধুর হত্যাকারীরা ইতিহাসের খলনায়ক, তাদের স্থান হয়েছে আস্তাকুঁড়ে। আর বঙ্গবন্ধুর সমাধিস্থল এক তীর্থস্থানে পরিণত হয়েছে।
তিনি আরো বলেন- বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাধীনতার পঞ্চাশ বছরে দেশকে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত করার স্বপ্ন দেখেছেন। সে স্বপ্ন বাস্তবায়নের পথে আমরা অনেকটা এগিয়ে এসেছি। সেদিন খুব দুরে নয় যেদিন সকল শিশু শিক্ষার আলোয় আলোকিত হবে। এদেশের মানুষের অর্থনৈতিক মুক্তি ঘটবে।
শুক্রবার বিকেলে সিলেট নগরীর শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা সিলেট জেলা ও মহানগর শাখা আয়োজিত জাতীয় সাংস্কৃতিক বাছাই প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী বলেন- বঙ্গবন্ধু স্বপ্ন দেখতেন একটি শিক্ষিত জাতির। বর্তমানে দেশে শিক্ষার হার বেড়েছে। সেইসাথে সংস্কৃতি আর খেলাধুলার চর্চায়ও আমাদের সাফল্য এসেছে। বিশ্বের কাছে আমরা একটি আদর্শ জাতি হিসেবে পরিচিত লাভ করছি। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নে সবার সহযোগিতা দরকার। আমাদের বর্তমান প্রজন্মকে মৌলবাদ আর সাম্প্রদায়িকতার ছোবল থেকে রক্ষা করে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে হবে।
সংগঠনের সিলেট জেলা কমিটির আহবায়ক ফয়সল আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ, সিলেট প্রেসক্লাব ফাউন্ডেশনের সভাপতি আল-আজাদ, আওয়ামী লীগ নেতা মস্তাক আহমদ পলাশ, মোমিন চৌধুরী, কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সদস্য সচিব ইয়াসিন মোহাম্মদ, সদস্য সাইফুল হোসেন, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান আসাদ।
সংগঠনের জেলা শাখার যুগ্ম আহবায়ক রশিদুল ইসলাম রাশেদ ও পিংকু ধরের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- জহিরুল আলম মাছুম, ইমরানুর রহমান চৌধুরী, এড. জিএস চৌধুরী দীপক, রুহুল চৌধুরী উজ্জল, শাহজাহান আজিজ, এ এস মুন্না, সামাদুল কমর চৌধুরী লিটন, রুহুল আলম তালুকদার, রুহেল তালুকদার, ইছলাহ উদ্দিন মাহবুব, শাকিল জামান, আব্দুল গফফার রাজু, আজিজুর রহমান জনি, সোহেল আহমদ মুন্না, ফয়ছল আহমদ, এম এ হক প্রমুখ।