সিলেটে বৃষ্টি বিড়ম্বনায় শুরু এইচএসসি পরীক্ষা

19513ডেস্ক রিপোর্টঃ তুমুল বৃষ্টির জন্য বিড়ম্বনার মধ্যেই সিলেটে রোববার উচ্চ মাধ্যমিক পরীক্ষা (এইচএসসি) শুরু হয়েছে। ভোররাত থেকে শুরু হওয়া অবিরাম বৃষ্টিতে পরীক্ষার্থীরা কেন্দ্রে যেতে বিপাকে পড়েন। নগরীর এমসি কলেজ ও সরকারি কলেজ কেন্দ্রে গিয়ে দেখা যায় বৃষ্টির কারণে যানবাহন পেতে দেরি হওয়ায় অনেকে
পরীক্ষার্থী পরীক্ষা শুরু হবার প্রায় লগ্নে কেন্দ্রে তাড়াহুড়ো করে ঢুকেন। কয়েকজন অভিভাবক জানান, মূলত রিকশার অপ্রতুলতাই এই সংকট তৈরি করেছে। অনেক আগে বাসা থেকে বের হয়েও সময় মত পৌঁছাতে বেগ পেতে হয়।
বোর্ড সূত্র জানায়, এইচএসসি পরীক্ষায় সিলেট বোর্ড থেকে এবার ৬৩ হাজার ৯৫৭ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। এর মধ্যে ছাত্র সংখ্যা ২৯ হাজার ৫৩১ জন এবং ছাত্রী সংখ্যা ৩৪ হাজার ৪২৬ জন। গত বছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫৮ হাজার ১২৪ জন। গতবারের তুলনায় এবার পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে ৫ হাজার ৮৩৩ জন।
বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের মধ্যে সবচাইতে কম শিক্ষার্থী বিজ্ঞান বিভাগে। বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষায় অংশ নেবে ৮ হাজার ৫৮৫ জন পরীক্ষার্থী। মানবিক বিভাগ থেকে সর্বোচ্চ ৪৩ হাজার ১২৮ জন পরীক্ষার্থী এবং ব্যবসায় শিক্ষা।