শাবিতে শিক্ষকদের উপর ছাত্রলীগের হামলার (ভিডিও)

sust-live-1সুরমা টাইমস ডেস্কঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়ার পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষকদের উপর হামলা চালানো হয়েছে।
রোববার (৩০ আগস্ট) সকাল সাড়ে ৮টায় উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়া প্রক্টরিয়াল বডির সদস্যদের নিয়ে জরুরি কাউন্সিল করতে ক্যাম্পাসে প্রবেশের সময় প্রশাসনিক ভবন-২(উপাচার্য ভবন) এ শিক্ষকরা বাধা দিলে এই হামলা চালানো হয়।
এ সময় লেখক ও অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালসহও হামলার শিকার হন, ড. ইয়াসমীন হক, দীপেন দেবনাধ, আন্দোলনের মুখপাত্র সৈয়দ সামসুল আলম, ফারুক উদ্দিন, মোস্তফা কামাল মাসুদ, মোহাম্মদ ওমর ফারুকসহ অন্যান্য শিক্ষকদের লাঞ্ছিত করা হয়। হামলায় আঘাতপ্রাপ্ত হন অধ্যাপক ড. মো. ইউনুছ।
লাঞ্ছিত শিক্ষকদের অভিযোগ, হামলাকারীরা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা-কর্মী। তাদের মধ্যে বিশ্ববিদ্যালয় সহ-সভাপতি আবু সাঈদ আকন্দ,সহ-সভাপতি অনজন রায় ও যুগ্ম সম্পাদক সাজিদুল ইসলাম সবুজ শুরু থেকেই হামলায় অংশ নেন। পরে যোগ দেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ, সাধারণ সম্পাদক ইমরান খান প্রমুখ।
হামলার সময়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, সহকারী প্রক্টর ও পুলিশ উপস্থিত থাকলেও নিষ্ক্রিয় ভূমিকা পালন করে বলেও অভিযোগ করেন হামলার শিকার শিক্ষকরা।
পরে উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়া হামলাকারীদের সহায়তায় প্রক্টরিয়াল কমিটি নিয়ে তার কার্যালয়ে প্রবেশ করেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয় পূর্ব ঘোষিত একাডেমিক কাউন্সিল ঠেকাতে রবিবার সকাল ৯টা থেকেই প্রশাসনিক ভবন-২(উপাচার্য ভবন) এর সামনে অবস্থান কর্মসূচী ছিল আন্দোলনকারী ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ’ শিক্ষক পরিষদের।
হামলার অভিযোগ অস্বীকার করে শাবি ছাত্রলীগের যুগ্ন সম্পাদক সাজিদুল ইসলাম সবুজ বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে এই উপাচার্য নিয়োগ পেয়েছেন। তাঁর সুরক্ষায় সাধারণ শিক্ষার্থীদের সাথে আমরা অবস্থান নিয়েছি।
প্রসঙ্গত, উপাচার্যের বিরুদ্ধে নিয়োগে অনিয়ম ও আর্থিক অস্বচ্ছতার অভিযোগ এনে তার পদত্যাগ দাবিতে গত ১৩ এপ্রিল থেকে আন্দোলন করে আসছে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ’ আওয়ামীপন্থী শিক্ষকরা।

https://www.youtube.com/watch?v=RdqN_3TDyC4&feature=youtu.be