শাবিতে আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিলেন শিক্ষকরা

sust-vc25-06-2015সুরমা টাইমস ডেস্কঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়ার অপসারণের দাবিতে সরকার সর্মথক শিক্ষকদের একাংশ আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে। সোমবার শিক্ষা মন্ত্রনালয়ের আহবানের পরও এ ঘোষনা দিলেন আন্দোলনকারী শিক্ষকরা। বৃহস্পতিবার দুপুর ১টায় শাবি প্রেসকাবে সংবাদ সম্মেলনে আন্দোলন অব্যাহত রাখার ঘোষনা দেন ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উব্ধুদ্ধ শিক্ষক পরিষদ’র শিক্ষকরা। তবে উপাচার্যের সাথে কোন ধরনের প্রশাসনিক কাজে অংশ না নেয়ার ঘোষণা দিয়ে অপসারন না হওয়া পর্যন্ত ধারাবাহিক কর্মসূচী চালিয়ে নেয়ার ঘোষণা দেন। এর আগে আন্দোলনকারী শিক্ষকরা সকাল ১১টা থেকে দুপুর ১টা পযৃন্ত উপাচার্য ভবনের সামনে অবস্থান কর্মসূচী পালন করেন।

সংবাদ সম্মেলনে “মহান মুক্তিযুদ্ধের চেতনায় উব্ধুদ্ধ শিক্ষক পরিষদ’র আহবায়ক অধ্যাপক সৈয়দ সামসুল আলম বলেন- শিক্ষা মন্ত্রনালয় থেকে যে চিঠিটি এসেছে তাতে আমাদের প্রাথমিক বিজয় এসেছে। এই উপাচার্য কোন শিক্ষক নিয়োগ দিতে পারবে না। এছাড়া শিক্ষা মন্ত্রনালয় উপাচার্যকে ৬ মাসের পর্যবেক্ষন করার কথা বলেছেন। মন্ত্রনালয়ের এ ঘোষণা আমরা স্বাগত জানাই।

আন্দোলনকারী শিক্ষক সহযোগি অধ্যাপক ফারুক উদ্দিন জানান- মন্ত্রনালয় আন্দোলনকারী শিক্ষকদের “কিছু শিক্ষকের আন্দোলন’ বলে উল্লেখ করেছেন যা অপমানের সামিল। এছাড়া চিঠিতে দেয়া তথ্য কিছু ভূলও আছে। আন্দোলনকারী শিক্ষকদের আহবায়ক সৈয়দ সামসুল আলম জানান, আগামী শনিবার আমরা সভা করে নতুন কর্মসূচী ঘোষণা করব।

সংবাদ সম্মেলনে অন্যান্য শিক্ষকদের মধ্যে ইয়াসমীন হক, অধ্যাপক আনোয়ারুল ইসলাম, মো. মস্তাবুর রহমান, সৈয়দ হাসানুজ্জামান, দীপেন দেবনাথ, শরীফ মো. শরাফউদ্দিন, ফারুক উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, উপাচার্যের বিরুদ্ধে নিয়োগে অনিয়ম ও আর্থিক অস্বচ্ছতা এবং শিক্ষকদের সাথে অসদাচরনের অভিযোগ এনে তার পদত্যাগ দাবিতে গত ১৩ এপ্রিল থেকে আন্দোলন করে আসছে সরকার সমর্থক শিক্ষক ফোরামটি। আন্দোলনের অংশ হিসেবে গত ২০ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ৩৭টি প্রশাসনিক পদ ছাড়েন ৩৫ জন শিক, যাদের মধ্যে অধ্যাপক জাফর ইকবালও ছিলেন।