ফের শিশুদের অনুষ্ঠানে মঞ্চে সিগারেট ফুঁকলেন মহিসন

Mohsin aliসুরমা টাইমস রিপোর্টঃ ফের শিশুদের অনুষ্ঠানে গিয়ে মঞ্চে বসে ধূমপান করলেন সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহিসন আলী। বৃহস্পতিবার বিকেলে ব্রাক্ষণবাড়িয়ায় সরকারী শিশু পরিবারের অনুষ্ঠানে মঞ্চে বসেই ধূমপান করেন মন্ত্রী।
এরআগে সিলেটে একটি স্কুলে মঞ্চে বসে ধূমপান করে ব্যাপক সমালোচিত হন সমাজকল্যাণ মন্ত্রী। পরে অবশ্য এজন্য দুঃখ প্রকাশও করেন। এরপরও একাধিকবার মঞ্চে বসেই ধূমপান করতে দেখা যায় এই রাজনীতিবিদকে।
বুধবার একটি অনুষ্ঠানে মঞ্চে বসে তাঁর ধূমপান করা নিয়ে সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের সমালোচনা করেন মহসিন আলী, যিনি মন্ত্রী হওয়ার পর থেকে বিভিন্ন সময় সাংবাদিকদের প্রতি বিদ্বেষ প্রকাশ করেন।
বৃহস্পতিবার বেলা তিনটায় মন্ত্রী পূর্ব নির্ধারিত সরকারি শিশু পরিবারের অনুষ্ঠানে যোগ দেন। মন্ত্রীর আগমন উপলক্ষে সেখানে শিশুদের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার প্রাক্কালে মন্ত্রী মঞ্চে বসেই ধূমপান করেন। এ সময় ছবি তুলতে গেলে সাংবাদিকদেরকে বাধা দেন মন্ত্রীর সঙ্গে থাকা লোকজন।
সরকারি এই সফরে ব্রাহ্মণবাড়িয়া এসেও আলোচনা-সমালোচনার জন্ম দেন সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলী। মঞ্চে বসে ধূমপান, নির্ধারিত অনুষ্ঠান বাতিল, গান গেয়ে তিনি এ আলোচনা-সমালোচনার জন্ম দেন।
জানা গেছে, বৃহস্পতিবার সকাল ৯টায় জেলার সামাজিক প্রতিবন্ধী কেন্দ্র পরিদর্শন, সকাল ১০টায় ব্রাহ্মণবাড়িয়ার জেলা সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময়, বিকেল তিনটায় সরকারি শিশু পরিবার (বালিকা) পরিদর্শন করার কথা মন্ত্রীর। দুইটি অনুষ্ঠানের জন্য সকাল ১০টা থেকে দুপুর তিনটা পর্যন্ত জেলা সমাজ সেবা কর্মকর্তা-কর্মচারিদেরকে অপক্ষো করতে হয়েছে।
বৃহস্পতিবার সকালে মন্ত্রী সার্কিট হাউজে জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতা-কর্মীসহ অনেকের সঙ্গে মতবিনিময় করেন। বেলা ১১টার পর সেখান থেকে বেরিয়ে মন্ত্রী প্রতিবন্ধী ফাউন্ডেশন কার্যালয়, আসমাতুন্নেসা বুদ্ধি প্রতিবন্ধী স্কুল, মূক ও বধির স্কুল, আইডিয়েল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ পরিদর্শনে যান। দেখা করেন সাবেক উপমন্ত্রী (অসুস্থ) অ্যাভোকেট হুমায়ুন কবিরের সঙ্গে।
জানা গেছে, সন্ধ্যার বদলে অনেক রাতে আসায় আওয়ামী লীগ নেতাদের বুধবার রাতের মতবিনিময় সভা বাতিল করা হয়। বাতিল করা হয় বৃহস্পতিবার সকালের সামাজিক প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্র পরিদর্শন ও কর্মকর্তা-কর্মচারিদের সঙ্গে মত বিনিময় সভা। বেলা দুইটার দিকে ওই দু’টি অনুষ্ঠান বাতিলের কথা জানানো হয়। যে কারণে অনেকের মাঝেই চাপা ক্ষোভ দেখা দেয়। জেলার সবক’টি উপজেলা থেকেই কর্মকর্তা-কর্মচারিরা এনেছিলেন সভায় যোগ দিতে।
মন্ত্রী সরকারি শিশু পরিবারের অনুষ্ঠানে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো’ ও ‘এমন দেশটি কোথাও খোঁজে পাবে নাকো তুমি’ গানটি গান। এর আগে আইডিয়াল স্কুল এন্ড কলেজের পাঠাগার উদ্বোধনকালে একটি ইংরেজি গান ও ছড়া শোনান শিক্ষার্থীদের।