৩১ আগস্ট ওসমানী বিমানবন্দর থেকে প্রথম হজ ফ্লাইট শুরু

haj flight osmaniসুরমা টাইমস ডেস্কঃ আসন্ন হজ উপলেক্ষ সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তিনটি ফ্লাইট সরাসরি জেদ্দা যাবে। প্রথম ফ্লাইট ৩১ আগস্ট। ৮ ও ১৩ সেপ্টেম্বর আরও দু’টো ফ্লাইট ছাড়ার কথা রয়েছে। তিন ফ্লাইটে প্রায় ১২ শ’ যাত্রী হজ পালনে পবিত্র মক্কা নগরীতে যাবেন। সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র এই তথ্য জানা গেছে। তবে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের কমার্শিয়াল অফিসার ও হজ ফ্লাইট তদারক কর্মকতা মো. আকবর আলী হাওলাদার জানিয়েছেন, সিলেট থেকে দিতনটি ফ্লাইট ছাড়ার ব্যাপারে ঢাকায় প্রস্তাব করা হয়েছে। সেই অনুযায়ী ৩১ আগস্ট এবং ৮ ও ১৩ সেপ্টেম্বর ফ্লাইট শিডিউলের দিন নির্ধারণ হয়েছিল। তবে সময় এখন নিশ্চিত করা হয়নি। প্রথম ফ্লাইটে (বোয়িং ৭৭৭) এখন পর্যন্ত ৪০৯ জন যাত্রী টিকিট নিশ্চিত হয়েছে জানিয়ে তিনি বলেন, পরবর্তী ফ্লাইটের যাত্রী এখনও নিশ্চিত হয়নি। কোনো কারণে যাত্রী না পেলে ফ্লাইট সংখ্যা কমতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি। প্রথম ফ্লাইটের বিমানটি বেলা একটার দিকে ঢাকা থেকে সিলেটের উদ্দেশে যাত্রা করবে। তবে সিলেট থেকে ঠিক ক’টায় জেদ্দার উদ্দেশে ছেড়ে যাবে তাও এখন পর্যন্ত চূড়ান্ত হয়নি বলে এই কর্মকর্তা জানান। এদিকে অন্যান্য বছর সিলেট থেকে ছেড়ে যাওয়া প্রথম হজ ফ্লাইটকে বিদায় দিতে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অর্থমন্ত্রী থাকলেও এবার কোনো মন্ত্রীই থাকছেন না।
সিলেট জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ বলেন, সিলেট থেকে প্রথম হজ ফ্লাইটকে বিদায় জানাতে এবার অর্থমন্ত্রী থাকছেন না। তবে দলের স্থানীয় নেতারা থাকতে পারেন এমনটা জানিয়ে তিনি বলেন, কারা কারা থাকবেন, তা এখনও নিশ্চিত নয়।
প্রথম ফ্লাইটে ভিআইপি কেউ থাকার ব্যাপারে ঢাকা থেকে তাদের কিছু জানানো হয়নি বলে জানিয়েছেন বিমানবন্দর কর্মকর্তা আকবর আলী হাওলাদারও।
হজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) সিলেটের বর্তমান সভাপতি মনসুর আলী খান ও সাবেক সভাপতি আজহারুল কবির চৌধুরী (সাজু) বলেন, প্রথম ফ্লাইটে তার লতিফ ট্রেভেলসের মাধ্যমে শতাধিক যাত্রী হজ করতে পবিত্র মক্কা নগরীতে যাবেন।