ওসি সি আতাউরের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা : ইমিগ্রেশনে সতর্কতা

Ataur-Rahman-OC Kotwaliসুরমা টাইমস রিপোর্টঃ সিলেট কোতোয়ালি থানার বরখাস্ত হওয়া আলোচিত ওসি আতাউর রহমানের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ওই ওসি যাতে দেশ ছেড়ে পালাতে না পারেন-সেজন্য সিলেটের সব ইমিগ্রেশন কর্তৃপক্ষকে সতর্ক করে দেয়া হয়েছে। এ তথ্য নিশিচত করেছেন সিলেট মহানগর পুলিশ (এসএমপি) কমিশনার মিজানুর রহমান।
ঈদের দিন পর্যন্ত ওসি আতাউর জকিগঞ্জের গ্রামের বাড়িতে ছিলেন জানিয়ে পুলিশ কমিশনার বলেন, ‘বিদেশে যাতে পালাতে না পারেন এজন্য বিমানবন্দর ও বন্দর স্টেশনগুলোতে নির্দেশনা জানিয়ে দেওয়া হবে।’
মিজানুর রহমান আরও বলেন, ‘হাইকোর্টের অফিসিয়াল নির্দেশনা এখনও পাওয়া যায়নি। নির্দেশনা অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এতে মামলা দেওয়ার নির্দেশনা থাকলে মামলা দেওয়া হবে।’
উল্লেখ্য, সম্প্রতি ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরীর ভাইকে থানায় ধরে এনে নির্যাতনের ঘটনায় দায়ের করা একটি রিটের পরিপ্রেক্ষিতে কোতোয়ালীর ওসি বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও মামলা রজ্জুর নির্দেশ দেওয়া হয়েছে।
এ ঘটনার পর গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের প্রেক্ষিতে ওসি আতাউরসহ ছয় পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়। এর পর আতাউরকে সংযুক্ত করা হয় চট্টগ্রাম রেঞ্জে।