অনন্ত বিজয় হত্যা : আরো ৭ দিনের রিমান্ডে আবুল খায়ের

anantaসুরমা টাইমস ডেস্কঃ বিজ্ঞানমনস্ক লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যার ঘটনায় গ্রেফতার করা শাবি ছাত্র আবুল খায়ের সবুজকে আরো সাত দিনের রিমান্ডে নিয়েছে সিআইডি পুলিশ। আজ বুধবার সকালে সিলেট মহানগর হাকিম-২ আদালতে হাজির করে ১৫ দিনের রিমান্ড প্রার্থনা করা হয়। বিচারক সাহেদুল করিম ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এরআগেও আবুল খায়েরকে আরো সাতদিনের রিমান্ডে নেওয়া হয়েছিলো। আরো জিজ্ঞাসাবাদের কারনে তাকে ফের রিমান্ডে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন আলোচিত এই মামলাটির তদন্তকারী কর্মকর্তা সিআইডির পরিদর্শক আরমান আলী।
গত ২ সেপ্টেম্বর ভোরে সিলেটের টুকেরবাজার থেকে জালালাবাদ থানা পুলিশ আবুল খায়েরকে গ্রেপ্তার করে। আদালতে অনন্ত বিজয় হত্যার দায় স্বীকার করা মান্নান রাহির তথ্য মতে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানায় পুলিশ। রাহি ও খায়ের দু’জনই শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ছাত্র। অনন্ত বিজয় দাশও এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন।
গ্রেপ্তারের পর খায়েরকে বুধবার সন্ধ্যায় সিলেট মহানগর হাকিম ৩য় আদালতের হাজির করে ৭ দিনের রিমান্ডে নেয় সিআইডি। একই দিনে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় মান্নান রাহি। গত ২৮ আগস্ট কানাইঘাট থেকে রাহি ও তার ভাই মোহাইমিন নোমান ওরফে এএএম নোমানকে আটক করে সিআইডি পুলিশ। রাহি স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করলেও নোমান এ ঘটনার দায় স্বীকার করেনি বলে জানিয়েছেন এই মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির পরিদর্শক আরমান আলী।
এরআগে গত ৭ জুন আলোচিত এই হত্যার ঘটনায় গ্রেফতার করা হয় স্থানীয় একটি পত্রিকার ফটো সাংবাদিক ইদ্রিস আলীকে। রিমান্ড শেষে এখন জেলহাজতে আছেন ইদ্রিস। সর্বশেষ মঙ্গলবার অভিজিৎ রায় হত্যা মামলায় গ্রেপ্তার হওয়া তৌহিদুর রহমান ও আমিনুল মল্লিককে শ্যোন এরেস্ট দেখানো হয়।
গত ১২ মে সকালে সিলেট নগরের সুবিদবাজারে নূরানী আবাসিক এলাকায় নিজ বাসার সামনে বিজ্ঞান লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাশকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়।