ঢাকা উত্তরে আনিসুল, দক্ষিণে খোকন চট্টগ্রামে নাছিরের বড় জয়

IMG_0601 copyসুরমা টাইমস ডেস্কঃ ঢাকা উত্তরে ভোটকেন্দ্র দখল, ব্যালট ছিনতাই, জালভোট প্রদান এবং পোলিং এজেন্টদের ভোটকেন্দ্রে ঢুকতে না দেয়া কিংবা কেন্দ্র থেকে বের করে দেয়াসহ নানা অনিয়মের অভিযোগ এনে ভোটগ্রহণ শুরুর চার ঘণ্টা পরই নির্বাচন বর্জনের ঘোষণা দেন বিএনপি সমর্থিত প্রার্থী তাবিথ আউয়াল। প্রধান প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের বর্জনে অনুষ্ঠিত বিতর্কিত নির্বাচনে ঢাকা উত্তর সিটিতে মেয়রপদে এগিয়ে রয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আনিসুল Mayor Anisulহক। এখন পর্যন্ত ঢাকা উত্তরের ১০৯৩টি কেন্দ্রের মধ্যে ১০৪৪টি কেন্দ্রের বেসরকারি ফলাফলে আনিসুল হক ৪,৪২,৮৭১ ভোট পান। তার নিকটতম প্রার্থী বিএনপি সমর্থিত তাবিথ আউয়াল পেয়েছেন ৩,১০,৪১০ ভোট।
Mayor Sayeed Khukonএখন পর্যন্ত ঢাকা দক্ষিণের ৮৮৯টি কেন্দ্রের মধ্যে ৮০৮টি কেন্দ্রের বেসরকারি ফলাফলে সাঈদ খোকন ৪,৮৯,২১৬ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত মির্জা আব্বাস পেয়েছেন ২,৬৪,৯৩৯ ভোট।
ভোটগ্রহণ শুরুর মাত্রা সাড়ে ৩ ঘণ্টার মধ্যেই প্রধান প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি সমর্থিত মনজুর আলম ভোট বর্জনের ঘোষণা দিয়ে চট্টগ্রাম সিটি নির্বাচনে রীতিমতো নজির স্থাপন করলেন। একই সাথে কান্নাজড়িত কন্ঠে তিনি চিরতরে রাজনীতি বর্জনেরও ঘোষনা দেন।
Mayor Nasirবেসরকারি ফলাফল অনুযায়ী বিতর্কিত এই নির্বাচনে বড় জয় পেলেন ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আ জ ম নাছির উদ্দিন।
মঙ্গলবার রাত সাড়ে ৩টার দিকে এ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ‍আবদুল বাতেন তাকে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত ঘোষণা করেন। চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়ামে নির্বাচন কমিশনের অস্থায়ী নিয়ন্ত্রণ কক্ষ থেকে এ ফল ঘোষণা করা হয়।
মোট ৭১৯টি ভোটকেন্দ্রের সবক’টির বেসরকারি ফলে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী নাছির উদ্দিন ১ লাখ ৭০ হাজার ৫২৪ ভোটে বিজয়ী হয়েছেন। হাতি প্রতীকে তিনি পেয়েছেন ৪ লাখ ৭৫ হাজার ৩৬১ ভোট
ভোট বর্জনকারী তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত মনজুর আলম কমলালেবু প্রতীকে পেয়েছেন ৩,০৪,৮৩৭ ভোট।
ইসলামী ফ্রন্ট সমর্থিত এম এ মতিন চরকা প্রতীকে ১১,৬৬৫ ভোট পেয়েছেন। ক্ষমতাসীন জোটের শরিক জাতীয় পার্টি সমর্থিত সোলায়মান শেঠ ডিস এন্টিনা প্রতীকে ৬,১৩১ ভোট পেয়েছেন।
মোট ৪১টি ওয়ার্ড নিয়ে গঠিত চট্টগ্রাম সিটিতে ভোটার ১৮ লাখ ১৩ হাজার ৪৪৯ জন। এর মধ্যে পুরুষ ৯ লাখ ৩৭ হাজার ৫৩ জন ও নারী ৮ লাখ ৭৬ হাজার ৩৯৬ জন।
এ নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ১২ জন। আর সাধারণ কাউন্সিলর পদে ২১৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে লড়েছেন ৬২ জন।