দক্ষিণ সুরমায় গুড়িয়ে দেয়া হলো কাউন্সিলর আশিকের ‘পাপরাজ্য’

12131সুরমা টাইমস ডেস্কঃ দীর্ঘ পাঁচ বছর পর সাবেক কাউন্সিলর আশিকের কবল থেকে সওজের ভূমি উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট তানবির আল নাসীফের নেতৃত্বে ভূমিটি উদ্ধার করে লীজ গ্রহীতাকে হস্তান্তর করে সড়ক ও জনপদ বিভাগ।
জানা গেছে, দক্ষিণ সুরমায় সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন মমিনখলা মৌজার অন্তর্গত সওজের জমিটি ২০০৯ সালে দখল নেন সাবেক কাউন্সিলর আশিক আহমেদ। ওই জমিতে তিনি গড়ে তুলেন গুদামঘর ও কয়েকটি দোকান কোটা। এরপর এই স্থানে জোয়ার আসর বসান আশিক।
সওজ সূত্র জানায়, দখলমুক্ত ভূমির পেছনে মরহুম আব্দুল হামিদ চৌধুরীর মার্কেট ও বেশ কয়েকটি বাসা রয়েছে। যে কারণে সম্মুখভাগের সওজের ভূমিটি সৌন্দর্য বর্ধনের জন্য (বাগান করতে) ইজারা নেন আব্দুল হামিদ চৌধুরী। কিন্তু সাবেক কাউন্সিলর আশিক আহমদ লীজকৃত ভূমিটি দখলে নিয়ে রাতারাতি গুডাউন ও দোকান নির্মাণ করে অনৈতিক কর্মকান্ড চালিয়ে আসছিলেন।
পরবর্তীতে সওজ কর্তৃপক্ষ ভূমিটি উচ্ছেদের উদ্যোগ নিলে উচ্চ আদালতে রীট পিটিশন (নং-৮৭৬৫/২০১০) করেন আশিক। ২০১২ সালের ২৫ এপ্রিল উচ্চ আদালত থেকে রীট খারিজ হলে সুপ্রীম কোর্টের আপিল বিভাগে লীভ টু আপিল (নং-৪৬৮/২০১৪) দায়ের করেন। যা ২০১৪ সালের ১২ ফেব্রুয়ারি খারিজ করা হয়।
উক্ত রায়ের প্রেক্ষিতে সড়ক ও জনপথ বিভাগ মঙ্গলবার এই অবৈধ দখলদারকে উচ্ছেদ করে। এসময় বুলডোজার দিয়ে অবৈধস্থাপনা অপসারণ করে ভূমিটি লীজ গ্রহীতার নিকট হস্তান্তর করেন সওজ কর্তৃপক্ষ। এসময় উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ বিভাগের এসডিই তানভীর হোসেন। এছাড়া দক্ষিণ সুরমা থানা পুলিশ অভিযানে অংশ নেয়। সওজের জমি উদ্ধার।