সিলেটে অবৈধ যানের বিরুদ্ধে হার্ডলাইনে প্রশাসন

36225সুরমা টাইমস ডেস্কঃ সিলেটে অবৈধ যানবাহনের বিরুদ্ধে হার্ডলাইনে প্রশাসন। বৈধ কাগজ, ড্রাইভিং লাইসেন্সহীন যানবাহনের ঠেকাতে সিলেট বিভিন্ন উপজেলা, সিলেট নগরীর প্রবেশমুখ, নগরীর বিভিন্ন মোড়ে পুলিশী তল্লাশি ও ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হচ্ছে। এরকম অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। অবৈধ যানবাহনের বিরুদ্ধে মঙ্গলবার দক্ষিণ সুরমাসহ বিভিন্ন উপজেলাতে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আগেরদিন সোমবারও একসাথে একাধিক স্থানে চালানো হয়েছে অভিযান।
সিলেট নগরীতে অসংখ্য মোটরসাইকেল, সিএনজি অটোরিকশা বেআইনীভাবে চলছে। এসব যানবাহন ঠেকাতে এবার হার্ডলাইনে নেমেছে প্রশাসন। অবৈধভাবে কাগজপত্র, ড্রাইভিং লাইসেন্স ও মোটরসাইকেলের হেলমেট ছাড়া নগরী ও নগরীর উপকন্ঠে চলাচলরত যানবাহনের বিরুদ্ধে পুলিশ ও ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলমান রয়েছে।
রবিবার সিলেট শহরের প্রবেশমুখ চন্ডিপুল এলাকাসহ নগরীর কয়েকটিস্থানে অভিযান পরিচালনা করে আদালত। এসময় বেআইনীভাবে চলাচলরত যানবাহনের বিরুদ্ধে মামলা ও জরিমানা করা হয়। সোমবার দিনভর অনুরূপ অভিযান চালানো হয় নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে। নগরীর শাহী ঈদগাহ এলাকায় পরিচালিত এক অভিযানে ৯টি যানবাহনের বিরুদ্ধে মামলা ও জরিমানা করেন আদালত। মঙ্গলবারও নগরী ছাড়া দক্ষিণসুরমাসহ বিভিন্ন উপজেলাতে অভিযান চালানো হয়েছে।
শাহী ঈদগাহে পরিচালিত অভিযানে ম্যাজিস্ট্রেট শাহীদুল আলম বলেন, অবৈধভাবে যানবাহন চলাচলরত এসব যানবাহনের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলবে। সকল যানবাহনকে অবশ্যই বৈধ কাগজপত্র নিয়ে রাস্তায় চলাচল করতে হবে। চালকদের সাথে থাকতে হবে বৈধ ড্রাইভিং লাইসেন্স। তিনি বলেন, এই অভিযান ধারাবাহিকভাবে ধারাবাহিকভাবে চলমান থাকবে। একযোগে প্রতিটি উপজেলা ও নগরীতে পৃথক পৃথক অভিযান পরিচালিত করা হবে।