ফেঞ্চুগঞ্জে ৬ ঘন্টা পর পরিবহন শ্রমিকদের অবরোধ প্রত্যাহার

35518সুরমা টাইমস রিপোর্টঃ দীর্ঘ ৬ ঘন্টা পর সিলেটের ফেঞ্চুগঞ্জে কুশিয়ারা সেতুর টোল বাড়ানোর প্রতিবাদে সড়ক অবরোধ প্রত্যাহার করেছে পরিবহন শ্রমিকরা। শনিবার বিকাল ৪ টার দিকে এ অবরোধ প্রত্যাহার করে নেন শ্রমিকরা। জেলা প্রশাসক জয়নাল আবেদীন ঘটনাস্থলে গিয়ে সমাধানের আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেন। এদিকে সমস্যা সমাধানের লক্ষ্যে শনিবার সন্ধ্যা ৭টায় জেলা প্রশাসকের সাথে আলোচনায় বসবেন শ্রমিকপক্ষ।
শনিবার সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ৬ ঘন্টা ফেঞ্চুগঞ্জের কুশিয়ারা সেতুর টোল বাড়ানোর প্রতিবাদে সিলেট-কুলাউড়া-মৌলভীবাজার সড়কটি অবরোধ করে রাখেন শ্রমিকরা। এতে সড়কটির দু’পাশের কয়েক কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়।
ফেঞ্চুগঞ্জ পিকআপ সমিতির রাসেল আহমদ ম্যানেজার জানান, ফেঞ্চুগঞ্জ উপজেলার কুশিয়ারা সেতুতে পরিবহন প্রতি ২৫ থেকে ৬০ টাকা, ৫৫ থেকে ১৩৫ টাকা, ১৫৫ থেকে ৩৫৫ টাকা করে বাড়তি টোল আদায়ের ঘটনায় শ্রমিকরা সড়কটি অবরোধ করে রাখা হয়।
এ ব্যাপারে ফেঞ্চুগঞ্জ কুশিয়ারা সেতুর টোল ম্যানেজার ওয়াছিউর রহমান বলেন, অফিসের নির্দেশক্রমে ১ আগস্ট থেকে সেতুতে বাড়তি টোল আদায় কার্যকরের জন্য বলা হয়েছে। তাই সেতুর টোল বৃদ্ধি করা হয়েছে।
ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা হুররে জান্নাত বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি সমাধানের লক্ষ্যে পরিবহন শ্রমিক নেতৃবৃন্দের নিয়ে আলোচনা হচ্ছে।