জগৎজ্যেতি হত্যা মামলায় জামায়াতের আমির জুবায়েরসহ ৩ জন কারাগারে

Adv Jubayer -28-12-14সুরমা টাইমস ডেস্কঃ ছাত্রলীগের কেন্দ্রীয় সাবেক সদস্য ও সিলেট গণজাগরণ মঞ্চের কর্মী জগৎ জ্যোতি হত্যা মামলায় অভিযোগ গঠন করেছেন আদালত। গতকাল রোববার দুপুরে মামলার শুনানি শেষে অভিযোগ গঠন করেন। পরে এই মামলার অন্যতম আসামি মহানগর জামায়াতের আমির অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়, আতিকুর রহমানসহ ৩জনের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ মহানগর মুখ্য হাকিম আদালত-১ এর বিচারক সাহেদুল করিম। এহসান মাহবুব জুবায়েরকে জেল হাজতে পাঠানোর তথ্য নিশ্চিত করেছেন জামায়াত নেতা অ্যাডভোকেট জিয়াউদ্দিন নাদের।
Sylhet City Jamat Photo (2) -28-12-14প্রসঙ্গত, ২০১৩ সালের ২ মার্চ রাত ৯টায় নগরীর আখালিয়ার তপোবন এলাকার সামনে ঢাকা মেট্রো ডিলার্স ইঞ্জিনিয়ারিংয়ের সামনে এলোপাতাড়ি কুপিয়ে জগৎ জ্যোতিকে খুন করা হয়। নিহত জগৎজ্যোতি দিরাই উপজেলার সিংহনাথ গ্রামের মৃত সতিশ তালুকদারের পুত্র। হামলায় আহত হন যুবলীগ নেতা জুয়েল আহমদ, সাহেদ আহমদ ও জয়সেন Sylhet City Jamat Photo -28-12-14তালুকদার। নিহত জগৎ জ্যোতির শরীরের বিভিন্ন স্থানে ২৩টি গুরুতর জখম ছিল। এ ঘটনায় নিহতের বন্ধু-সাবিবর আহমদ বাদী হয়ে কোতোয়ালী থানায় ঘটনার ৩ দিন পর একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা নং ৩। মামলায় জামায়াত-শিবিরের ২৫ নেতাকর্মী আসামী করা হয়। তবে পুলিশ ঘটনা তদন্ত করে আদালতে অভিযোগ পত্র জমা দেয়। অভিযোগপত্রে এজাহার নামীয় একজনকে বাদ দিয়ে নতুন করে অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের সহ ৯ জনকে আসামী করা হয়েছে।
মামলা দায়েরের পর কোতোয়ালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আনোয়ারুল হোসাইন, এসআই (পরবর্তীতে পুলিশ পরিদর্শক) নারায়ন দত্ত, এসআই আশরাফ উজ্জামান, এসআই শাহ মোহাম্মদ মুবাশ্বির ও এসআই শাহীন উদ্দিন পর্যায়ক্রমে মামলাটি তদন্ত করেন।