পাঠানটুলায় একই রাতে দুই বাড়ীতে ডাকাতি!

Dakati_pathantulaসুরমা টাইমস ডেস্কঃ নগরীর পাঠানটুলা গোয়াবাড়ি এলাকায় একই রাতে যুক্তরাজ্য প্রবাসী ও এক ব্যবসায়ীর বাসায় ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা আগ্নেয়াস্ত্রের মুখে দুই পরিবারের সদস্যদের জিম্মি করে নগদ লক্ষাধিক টাকা ও ২০ ভরি স্বর্ণ ও মূল্যবান জিনিসপত্র লুটে নিয়েছে। সোমবার ভোর রাতে গোয়াবাড়ি মোহনা আবাসিক এলাকায় এ ডাকাতির ঘটনা দুইটি ঘটে।
মোহনা সি ১৯ নম্বর বাসার যুক্তরাজ্য প্রবাসী মতছির আলীর ছেলে কামরান হোসেন জানান- রবিবার দিবাগত রাত (সোমবার ভোররাত) ৩টার দিকে বাসার রান্নাঘরের দরজার গ্রিল কেটে ৮-১০ জন মুখোশধারী ডাকাত ঢুকে। ডাকাতরা অস্ত্রেরমুখে তাকে জিম্মি করে বাসা থেকে নগদ ৪০ হাজার টাকা, ১০ ভরি স্বর্ণালঙ্কার, ৪টি মোবাইল ফোন সেট ও ১টি ল্যাপটপ নিয়ে যায়।
মোহনা সি২৯/৩ নম্বর বাসার ব্যবসায়ী আবদুর রহিম জানান- সোমবার ভোর রাত ৩টার দিকে তার বাসায়ও মুখোশধারী ৮-১০ জন ডাকাত ঢুকে। অস্ত্রের মুখে পরিবারের সদস্যদের জিম্মি করে নগদ ৭৫ হাজার টাকা ও ১০ ভরি স্বর্ণালঙ্কার লুটে নেয়।
কামরান হোসেন ও আবদুর রহিম উভয়ে জানান- লুটের পর ডাকাতরা পালানোর সময় বিদ্যুৎ চলে যায়। ১০ মিনিট পর আবার বিদ্যুৎ চলে আসে। পালানোর সময় বিদ্যুৎ না থাকায় ডাকাতরা সহজে এলাকা ছেড়ে চলে যেতে সক্ষম হয়। ডাকাতির ঘটনার সাথে বিদ্যুৎ চলে যাওয়ার কোন সম্পর্ক আছে কি-না তা খতিয়ে দেখার দাবি জানান তারা।
ডাকাতি প্রসঙ্গে জালালাবাদ থানার ওসি আকতার হোসেন সিলেটভিউ২৪ডটকমকে জানান- পাশাপাশি দুইটি বাসায় ডাকাতির ঘটনা ঘটেছে। তিনি জানান- ওই এলাকায় কিছু চিহ্নিত ডাকাত রয়েছে। সম্প্রতি এরা উচ্চ আদালত থেকে জামিন নিয়ে বের হয়েছে। এরপর থেকে ডাকাতির ঘটনা ঘটছে। ডাকাতদের ধরতে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।