রাজন হত্যা: চৌকিদার ময়নার ফাঁসি চান তার মা

moyna chokidar news 15.7.15_74600সুরমা টাইমস রিপোর্টঃ সিলেট সদর উপজেলার কুমারগাঁয়ে চুরির অপবাদ দিয়ে নির্মম নির্যাতনের মাধ্যমে ১৩ বছরের শিশু সামিউল আলম রাজনকে হত্যার দায়ে গ্রেপ্তার চৌকিদার ময়না মিয়ার ফাঁসি চেয়েছেন খোদ তার মা। ঘাতক ময়নার মা সংবাদিকদের বলেন “আমার পোয়া (ছেলে) যদি দুষি হয়ে থাকে আপনারা ফাঁসি দিলাউক্কা। আমার কোনো দুঃখ নাই। ওউ মায়ের বুক খালি হইছে, ছোট ছেলে আমার এতে দুঃখ লাগছে। আমার বাচ্চাও আমি কুরবানি দিলাম।”
আপনি কি এই ঘটনার জন্য লজ্জিত- জানতে চাইলে তিনি বলেন, “আমি দুঃখিত-রে বাবা, আমার বাচ্চা কেনে ইতা করলো। তুই ছকিদার ছিলি, তুই কেনে ইতা মানুষের লগে সহযোগতা করোস। আমি গর্বিত যে, আমি আমার বাচ্চা সমজাইয়া দিতে পারছি। জন্ম দিয়া টেকছিরে বাবা, কষ্ট করি বড় করছি। দুঃখ যদি মার বুঝতো, তাইলে গরিব গরিবানার মতো থাকত।”
মঙ্গলবার রাতে চৌকিদার ময়নাকে নানা কৌশলে গ্রামে ফিরিয়ে এনে উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদের মাধ্যমে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়। তবে ময়নাকে ধরিয়ে দিতে সহায়তা করেছেন ময়নার মা। তিনি ময়নাকে আত্মসমর্পণ করার জন্য উদ্বুদ্ধ করে গ্রামে ফিরেয়ে নিয়ে এসেছেন। পরে গ্রামবাসীর কাছে তুলে দিয়েছেন।
প্রসঙ্গত, গত ৮ জুলাই বুধবার সকালে চোর সন্দেহে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয় ১৩ বছরের রাজনকে। নির্যাতনকারীরাই শিশুটিকে পেটানোর ভিডিও ধারণ করে এবং ইন্টারনেটে ছড়িয়ে দেয়। ২৮ মিনিটের ওই ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়লে প্রতিবাদের ঝড় ওঠে।