সিলেট মহানগর শ্রমিক কল্যাণ ফেডারশনের ইফতার মাহফিল

আত্মশুদ্ধির মাস রমজান থেকে শিক্ষা নিয়ে শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠায় সবাইকে স্বোচ্চার হতে হবে ———এডভোকেট জুবায়ের

Shromik Kollan  Faderation Sylhet Iftar Photo -09-07-15-1বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরীর আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন, আত্মশুদ্ধির মাস মাহে রমজান হলো তাকওয়া অর্জনের মাস। রমজান সমাজে শ্রেনী বিভাজনের বিরুদ্ধে এক বলিষ্ঠ ভুমিকার উজ্জ্বল দৃষ্ঠান্ত। সমাজের কোন নির্দিষ্ট শ্রেনীর মানুষকে অভুক্ত রেখে রাষ্ট্রের কল্যান নিশ্চিত করা সম্ভব নয়। আর তাই শিক্ষা দেয় মানবতার মুক্তি সনদ মহাগ্রন্থ আল-কোরআন নাযিলের মাস পবিত্র রমজান। পবিত্র এ মাস থেকে শিক্ষা নিয়ে সমাজের অবহেলিত শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠায় বাংলাদেশ শ্রমিক সংগঠনগুলোকে স্বোচ্চার হতে হবে। এক্ষেত্রে ইনসাফভিত্তিক সমাজ প্রতিষ্ঠার প্রত্যয়দীপ্ত শ্রমিক সংগঠন শ্রমিক কল্যান ফেডারেশনকে অগ্রনী ভুমিকা পালন করতে হবে।
তিনি গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন সিলেট মহানগর আয়োজিত মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। শ্রমিক কল্যান ফেডারেশন সিলেট মহানগর সভাপতি মো: শাহজাহান আলীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এডভোকেট জামিল আহমদ রাজুর পরিচালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফেডারেশনের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারী ও সিলেট বিভাগীয় সভাপতি মো: ফখরুল ইসলাম, সাবেক মহানগর সভাপতি মাওলানা সোহেল আহমদ। দারসুল কোরআন পেশ করেন ফেডারেশনের সিলেট বিভাগীয় সেক্রেটারী মাওলানা আব্দুল মতিন।
এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারী নুরুল ইসলাম বাবুল, শ্রমিক কল্যাণ ফেডারেশন সিলেট মহানগর সহ-সাধারন সম্পাদক মো: আতিকুর রহমান, সহ-সাধারন সম্পাদক কফিল উদ্দিন আলমগীর, অর্থ সম্পাদক আক্কাস আলী, প্রচার সম্পাদক বদিউজ্জামান, শ্রমিক নেতা এটিএম খসরুজ্জামান, ইয়াসীন খান, রাশেদ আহমদ, মাওলানা নেছার আহমদ, মাওলানা মুহিউদ্দীন ও ক্বারী আব্দুল বাছিত মিলন প্রমুখ।
সভাপতির বক্তব্যে শ্রমিক কল্যান ফেডারেশন সিলেট মহানগর সভাপতি বলেন, বাংলাদেশ শ্রমিক কল্যান ফেডারেশন প্রতিষ্ঠালগ্ন থেকে শ্রমিকদের কল্যান ও তাদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় আন্দোলন করে যাচ্ছে। আত্মশুদ্ধির মাস মাহে রমজানের শিক্ষার আলোকে শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় সবাইকে স্বোচ্চার হতে হবে। বিজ্ঞপ্তি