জমজমাট হয়ে উঠেছে কমলগঞ্জের ঈদবাজার : শপিংমলগুলো লোকে লোকারাণ্য

Pic---Eid Kenakataবিশ্বজিৎ রায়, কমলগঞ্জ: ঈদ মানেই আনন্দ, আর ঈদ মানে খুশি, আসন্ন এই ঈদুল ফিতরকে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জে জমজমাট হয়ে উঠেছে ঈদবাজার। ঈদকে লক্ষ্য করেই শিশু থেকে শুরু করে তরুণ-তরুণী, বৃদ্ধ-বৃদ্ধাদের মাঝে আনন্দের শেষ নেই। সবাই এখন নতুন জামা কাপড় সহ নানা সাজগুজের কেনাকেটার জন্য ছুটে যাচ্ছেন বড় বড় শপিংমল ও কসমেটিক্স দোকান গুলোতে। মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতরের আর মাত্র কয়েকদিন বাকি। ইতিমধ্যে জমে উঠেছে ঈদ বাজার। ক্রেতাদের পদচারণায় মুখরিত বিপণি বিতানগুলো। ভোর থেকে গভীর রাত পর্যন্ত চলছে বেচাকেনা।
Pic---Eid Kenakata---03বৃহষ্পতিবার কমলগঞ্জ উপজেলার বিভিন্ন শপিংমল ঘুরে দেখা গেছে, গতবারের চেয়ে এবার ঈদ বাজার জমজমাট হয়ে উঠেছে। অত্যাধুনিক অভিজাত বিপনী বিতানগুলোতে ক্রেতাদের ভিড়। কমলগঞ্জ উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ঈদ বাজার জমে উঠেছে। বাহারী রঙের পোশাক, মহিলাদের সূতি ও নেট টিসু শাড়ীর প্রতি আকর্ষণ বেশী ক্রেতাদের। মেয়েদের কাপড়ের মধ্যে কিরণ মালা সবচেয়ে বেশি আকর্ষনীয়। কমলগঞ্জ উপজেলার গুরুত্বপূর্ণ ভানুগাছ বাজার, শমশেরনগর, মুন্সীবাজার, পতনঊষার, আদমপুর বাজারে গভীর রাত পর্যন্ত বেচাকেনা চলে। আলাপকালে কমলগঞ্জ পৌর এলাকার সন্ধানী ড্রেস কর্ণারের সত্ত্বাধিকারী অজিত সাহা সাহা, গন্ধেশ্বরী ভান্ডারের সত্ত্বাধিকারী মধুসূদন পাল জানান, গত ২ দিন ধরে বেচাকনা বাড়ছে। কমলগঞ্জ পৌরসভার ভানুগাছ বাজারের কাপড়ের দোকান ও শমশেরনগরে বহুতলা কয়েকটি বিপনী বিতান সহ বিভিন্ন কাপড়ের দোকানে এখন ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। ক্রেতাদের মধ্যে ছেলে, মেয়ে ও মহিলারাই বেশী। ঈদ উপলক্ষে বাজারে এসেছে বাহারি পোশাক। তবে এর মধ্যে ভারতীয় সিনেমা ও বাংলা সিরিয়ালের বিভিন্ন চরিত্রের নামে আসা পোশাক নিয়ে এবারও চলছে মাতামাতি। জমে উঠেছে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত দোকানগুলোতে ক্রেতাদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে। ঈদের আনন্দ বাড়িয়ে নিয়ে কেনা-কাটায় যেন উৎসবের রঙ লেগেছে। মার্কেটগুলোতে দেশীয় পণ্যের চেয়ে ভারতীয় পণ্যে ছয়লাব। ক্রেতারা বলেছেন, বাজার দখল করে রেখেছে ভারতীয় পণ্যে। দাম হাঁকানো হচ্ছে আকাশ ছোঁয়া। রেডিমেড কাপড়ের বাজারে ভারতীয় সিরিয়ালের নামে পোশাক প্রভাব ফেলেছে। এর মধ্যে চাহিদার শীর্ষে ‘কিরণমালা’ আর নরেদ্র মোদির পাঞ্জাবি। বিভিন্ন বয়সের নারীরা চোখ বন্ধ করে কিনছেন কিরণমালা আর ছেলেরা কিনছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাঞ্জাবি।
কমলগঞ্জ পৌর এলাকার ভানুগাছ বাজারের সন্ধ্যানী ড্রেস কর্ণার, গন্ধেশ্বরী বস্ত্রালয়, পাল ব্রাদার্স, নাথ বস্ত্রালয়, জননী বস্ত্র বিতান, মা কথ ষ্টোর, আল আমীন প্লাজা, শমশেরনগর বাজারের সুবল ট্রেড সেন্টার, রয়েল প্লাজা, রহিম ম্যানশন, এ আর কমপ্লেক্স, শুভেচ্ছা কথ ষ্টোর, হোসেন প্লাাজা, মুন্সীবাজারের প্রভাসিনী বস্ত্রালয়, কুমিল্লা ফ্যাশন, সেঞ্চুরী, ঢাকা ফ্যাশন, আলী ফ্যাশন, লক্ষীনারায়ন বস্ত্রালয় প্রভৃতি দোকানগুলোতে ক্রেতাদের ভিড় বেশী লক্ষ্য করা গেছে। এসব শহরের শপিং কমপ্লেক্স ও বিপনী বিতানগুলোতে সকাল থেকে গভীর রাত পর্যন্ত কেনা বেচা চলছে। জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।