সিলেটে আনন্দ মিছিলেও ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ, ছুরিকাহত ১

knife.thumbnailসুরমা টাইমস ডেস্কঃ একাত্তরের মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে ফাঁসির দড়িতে ঝুলিয়ে রায় কার্যকর উপলক্ষে আয়োজিত আনন্দ মিছিলেও নিজেদের মধ্যে সংঘর্ষ হয়েছে সিলেট ছাত্রলীগের। এ সময় অঞ্জন নামের এক ছাত্রলীগ কর্মী আহত হয়েছেন। রোববার সকাল ১০টার দিকে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির গেইটের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহত অঞ্জন দেবকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে।
দলীয় সূত্রে জানা গেছে, দুই যুদ্ধাপরাধীর ফাঁসি কার্যকর হওয়ার পর রোববার সকালে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির গেইটের সামনে থেকে একটি আনন্দ মিছিল বের করার প্রস্তুতি নিচ্ছিল ছাত্রলীগের আসাদ অনুসারীরা। এ সময় তাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।
এক পর্যায়ে অঞ্জন নামের এক ছাত্রলীগ কর্মীকে ছুরিকাঘাত করে প্রতিপক্ষ। অঞ্জন ওই সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের ছাত্র ও টিলাগড় আসাদের অনুসারী বলে জানা গেছে।
মহানগর ছাত্রলীগের সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রুহেল তালুকদার গণমাধ্যমকে জানান, যুদ্ধাপরাধীদের ফাঁসির রায় কার্যকর হওয়ায় আনন্দ মিছিলে অংশ নেয়ার জন্য অঞ্জন দেব ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির গেইটের সামনে দাঁড়িয়ে ছিলেন। এ সময় কাওসার আহমদ, বাপন, ইয়াসিন আব্বাস, ফজলে রাব্বি ও তুহিনসহ কয়েকজন ক্যাডার এসে তার ওপর হামলা চালায়। তাদের ছুরিকাঘাতে অঞ্জন গুরুতর আহত হন। পরে তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
বর্তমান তিনি ওসমানী হাসপাতালের ৩য় তলার ৯নং ওয়ার্ডের ৩৮ নম্বর বেডে চিকিৎসাধীন আছেন বলে জানিয়েছেন ছাত্রলীগ নেতা রুহেল তালুকদার।