অবৈধ বিলবোর্ড অপসারণে ফের অভিযানে সিলেট সিটি কর্পোরেশন

13044ডেস্ক রিপোর্টঃ সিলেট মহানগরীর অবৈধ বিলবোর্ড অপসারণের লক্ষ্যে আবারো অভিযান শুরু করেছে সিলেট সিটি কর্পোরেশন। রোববার (৬ ডিসেম্বর) রাত ১০টায় রিকাবীবাজার এলাকার অবৈধ বিলবোর্ড অপসারণের মাধ্যমে এই কাজ শুরু করা হয়।

সিলেট সিটি কর্পোরেশনের কর আদায় শাখা পরিচালিত এই অভিযানকালে রিকাবীবাজার পয়েন্টে অবস্থিত একটি যাত্রী ছাউনীর উপর স্থাপিত অবৈধ বিজ্ঞাপনী বিলবোর্ড অপসারণ করা হয়। রিকাবীবাজার পয়েন্ট ছাড়াও লামাবাজার ও স্টেডিয়াম সংলগ্ন বিভিন্ন ভবন ও ছাদের পাশে স্থাপিত একাধিক অবৈধ বিলবোর্ডের প্যানাফ্লেক্স জব্দ করা হয়। রাত ১০ টা থেকে বেলা ২টা পর্যন্ত এই অভিযান চালানো হয়।

এই অভিযানকালে নেতৃত্ব দেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব। এসময় তিনি জানান, অনুমোদনবিহীন এবং ট্যাক্স না দিয়ে যারা বছরের পর বছর থেকে বিজ্ঞাপনী বিলবোর্ড স্থাপন করে ব্যবসা করে যাচ্ছে তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে।

অবৈধ বিলবোর্ড স্থাপনকারী প্রতিষ্ঠানকে বারবার নোটিশ প্রদানের পরও কোন সাড়া না দেওয়ায় বিলবোর্ড অপসারণ করা হচ্ছে। প্রতি সপ্তাহে এই অভিযান চলবে জানিয়ে এনামুল হাবীব বলেন, ২০ ডিসেম্বর ক্রেনসহ ভারী যন্ত্রপাতি নিয়ে আরো জোরেশোরে বিলবোর্ড অপসারণে নামবে সিলেট সিটি কর্পোরেশন।

অভিযানকালে আরও উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা মোঃ হানিফুর রহমান, কর কর্মকর্তা হেলাল উদ্দিনসহ আরও অনেকে।

সিলেট সিটি কর্পোরেশনের কর আদায় শাখা জানিয়েছে, সিলেট মহানগরীর যেসব জায়গায় অবৈধ বিলবোর্ড স্থাপন করা হয়েছে ইতোমধ্যেই তার তালিকা তৈরী করা হয়েছে। এই তালিকা মোতাবেক অব্যাহতভাবে অভিযান চালানো হবে। যারা অনুমোদনবিহীন বিলবোর্ড স্থাপন করেছেন এবং সিটি কর্পোরেশনের ট্যাক্স পরিশোধ করেননি তাদের ব্যাপারে কোন ছাড় দেওয়া হবে না।