বোমা ফাটিয়ে স্বর্ণের দোকানে ডাকাতি, আহত ৫

gold-jewelleryসুরমা টাইমস ডেস্কঃ দিনাজপুর শহরে বোমা ফাটিয়ে জড়োয়া ঘর নামের এক স্বর্ণের দোকানে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। এ সময় হাতবোমার আঘাতে আহত হয়েছেন ৫ জন। ডাকাতরা লুটে নিয়ে গেছে মূলবান স্বর্ণালঙ্কার।
বৃহস্পতিবার সন্ধ্যায় ইফতারের সময় শহরের প্রাণকেন্দ্র ও বাণিজ্যিক এলাকা মালদহপট্টি চকবাজারে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে দু’জনের নাম জানা গেছে। এরা হলেন জনি (২৫), গোলাপ (২৩)। তবে কী পরিমান স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে গেছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
প্রত্যক্ষদর্শীরা ও স্থানীয় ব্যবসায়ীরা জানান, ইফতারের সময় ডাকাতরা তিনটি মাইক্রোবাসযোগে এসে সড়কের প্রবেশদ্বার মাইক্রোবাস দিয়ে বন্ধ করে দেয়। এরপর জড়োয়া ঘর স্বর্ণের দোকানের বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়। এ সময ৮/১০জনের মুখোশধারী ডাকাত দল দোকানের ভেতরে প্রবেশ করে লুটপাট চালায়। পালিয়ে যাবার সময় তারা বেশ কয়েকটি হাতবোমার বিস্ফোরণ ঘটায়। এতে কমপক্ষে ৫ জন আহত হয়।
ডাকাতরা পালিয়ে যাবার সময় মালদহ পট্টি এলাকার বিভিন্ন জায়গায় ককটেল বোমা ফেলে দিয়ে যায় বলেও জানান তারা। খবর পেয়ে বিপুল সংখ্যক পুলিশ, র‌্যাব ও ডিবি পুলিশ পুরো এলাকা ঘিরে ফেলে। ডাকাত দল লুকিয়ে থাকতে পারে এমন সন্দেহে রাত ৮টায় ঘটনাস্থলের পাশেই মৃগয়া নামে এক আবাসিক হোটেলে পুলিশ, র‌্যাব তল্লাশি চালায়। পরে ঘটনাস্থল থেকে ১০টি অবিস্ফোরিত বোমা উদ্ধার করে।
এ ব্যাপারে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম খালেকুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, ঘটনায় পর শহরের নিরাপত্তা জোরদার করা হয়েছে। প্রশাসনের যৌথ অভিযান অব্যাহত রয়েছে।
এ ঘটনার পর শহরের আতঙ্ক ছড়িয়ে পড়েছে। পুরো শহরে জুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে।