বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ

comilla trainসুরমা টাইমস ডেস্কঃ কুমিল্লার নাঙ্গলকোটে ফিসপ্লেট খুলে ফেলায় মহানগর গোধূলী এক্সপ্রেস ট্রেনের একটি বগি ও ইঞ্জিনের ৬টি চাকা লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটসহ ৬ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।
শনিবার ভোর ৫টার দিকে নাঙ্গলকোট উপজেলায় এ লাইনচ্যুতির ঘটনা ঘটে। কুমিল্লার নাঙ্গলকোট রেলওয়ে স্টেশন মাস্টার মো. আনোয়ার হোসাইন জানান, ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে আসা মহানগর গোধূলী এক্সপ্রেস ট্রেনটি শনিবার ভোর ৫টার দিকে নাঙ্গলকোট রেলস্টেশনের কাছাকাছি এলাকায় পৌঁছায়। এসময় একটি বগির ২টি চাকা এবং ইঞ্জিনের ৪ চাকা মোট ৬টি চাকা লাইনচ্যুত হয়। এতে ট্রেনটি ঘটনাস্থলেই থেমে যায়।
স্টেশন মাস্টার মো. আনোয়ার হোসাইন বলেন, ‘ধারনা করা হচ্ছে রেলের ফিসপ্লেট খুলে ফেলায় এদুর্ঘটনা ঘটে থাকতে পারে। তবে এটি কোনো বড়ধরনের দুর্ঘটনা নয়। এঘটনায় কেউ হতাহত হয়নি। এ ঘটনার পর থেকে চট্টগ্রামের সঙ্গে রাজধানী ঢাকা ও সিলেটসহ সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়।
এদিকে রেলওয়ে কুমিল্লার অঞ্চলের নির্বাহী প্রকৌশলী ইরফানুল ইসলাম জানান, ট্রেনটি উদ্ধারে কুমিল্লার লাকসাম জংশন থেকে একটি উদ্ধারকারী ট্রেন ইতোমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে।