রমজান উপলক্ষে বিশ্বনাথে কারিকোনা গ্রামে প্রবাসীদের ১ লাখ ৮০ হাজার টাকা অনুদান

78তজম্মুল আলী রাজু, বিশ্বনাথ
যুক্তরাজ্যে বসবাসরত বিশ্বনাথের কারিকোনা গ্রামের প্রবাসীরা পবিত্র রমজান মাস উপরক্ষে ব্যতিক্রমী এম মহতি উদ্যোগ গ্রহন করেছেন। মাস ব্যাপী শিশু-কিশোরদের কোনআন শিক্ষা প্রদান, দু’জন এতিমের বিয়েতে ৪০ হাজার টাকা এবং গ্রামের ১২টি পরিবারকে রমজানের কাদ্য সামগ্রী, ঈদ বস্ত্র ও নগদ টাকাসহ ৯০ হাজার টাকা অনুদান প্রদান করা হয়েছে। গতকাল বুধবার কারিকোনা গ্রামে আর্থিক অনুদান, ঈদ বস্ত্র ও খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে।
গ্রামের পঞ্চায়েত কমিটির সভাপতি ও অবসর প্রাপ্ত পদস্থ মুরব্বী মো. আব্দুল বারীর সভাপতিত্বে ও বিশ্বনাথ প্রেস কাবের সাবেক সভাপতি ও মাসিক বিশ্বনাথ ডাইজেস্ট সম্পাদক রফিকুল ইসলাম জুবায়ের এবং দিলোয়ার হোসেন শিবলুর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে মহতি উদ্যোগকে স্বাগত জানিয়ে বক্তারা বলেছেন, মহতি উদ্যোগের ফলে মাসব্যাপী শত শত শিশু কিশোরদের কোরআন শিক্ষা প্রদান, রমজান মাসে প্রতিবেশীদের মুখে হাঁিস ফোটানো ও এলাকা থেকে দারিদ্রতা দূর করতে অগ্রণী ভুমিকা পালন করছেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গ্রামের প্রবীণ মুরব্বী মুন্সী মোজেফর আলী, মদরিছ আলী, গৌছ আলী, নূরুল ইসলাম, নূরুল হক, ছাদেকুর, আবুল কালাম, আজিরউদ্দিন, আব্দুর রহিম, সুহেল আহমদ, রুকনউদ্দিন প্রমুখ।
উল্লেখ্য, যুক্তরাজ্য প্রবাসী কারিকোনা গ্রামের আজিজুর রহমান সাবু, জহুর আলী, আব্দুল মানিক, মো. জমিরউদ্দিন, হাবিবুর রহমান, ইছহাক আলী, আব্দুর রহিম, আবুল হোসেন আবু আব্দুল মজিদ, আব্দুল আহাদ, জয়নুল আবেদীন লিকন, সিরাজুল ইসলাম জুয়েল, জাহেদুর রহমান, নজরুল ইসলাম, মঞ্জুর হোসেন মিলন, সালেহ ইবনে বারী গিয়াস ওই ১৫ জন প্রবাসী প্রথম বারের মত নিজ গ্রামে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহন করেছেন।