গোলাপগঞ্জ পৌরবাসীর ‘গণদুশমন’ মেয়র পাপলু

Mayor Papluসুরমা টাইমস ডেস্কঃ গোলাপগঞ্জ পৌরসভা মেয়র জাকারিয়া আহমদ পাপলুকে ‘গণদুশমন’ আখ্যায়িত করেছেন পৌরসভার একাংশের লোকজন। পাশাপাশি তাকে মামলাবাজ মেয়র হিসেবেও মন্তব্য করা হয়।
সোমবার সিলেট জেলা প্রেসক্লাবে ‘আমরা গোলাপগঞ্জবাসী’ ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে পৌর মেয়রকে এ আখ্যা দেওয়া হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, মেয়র পাপলুর রোষানল থেকে এলাকার নিরীহ মানুষ, সমাজসেবী, রাজনীতিবিদ, সাংবাদিক, কাউন্সিলর কেউই রেহাই পাচ্ছেন না। এলাকার অসংখ্য মানুষকে হয়রানি করতে মামলা টুকে দিয়েছেন তিনি।
এছাড়া পৌরসভার বিভিন্ন পদে চাকরিরতদের চাকরিচ্যুতসহ কর আরোপের নামে ব্যবসায়ী ও সাধারণ মানুষের ওপর অবিচারও করছেন তিনি।
সংবাদ সম্মেলনে তারা অভিযোগ করে বলেন, পাপলু উপজেলার মধ্যে শীর্ষ ঋণ খেলাপীদের একজন। পৌরসভার মেয়র হওয়ার আগে আয়ের উৎস বলতে ছিলো গোলাপগঞ্জ বাজারে ‘মিডওয়ে’ ভিডিও অডিও ক্যাসেটের দোকান।
কিন্তু মেয়র নির্বাচিত হওয়ার পর আঙ্গুল ফুলে কলাগাছ হয়েছেন তিনি। খড়কুটোর ঘর হয়েছে ইমারত, মালিক হয়েছেন একাধিক বাড়ি-গাড়ির। এমনকি দুর্নীতির অভিযোগে কারাবরণও করেছেন তিনি।
দুর্নীতির মাধ্যমে মেয়র কোটি কোটি টাকার মালিক হয়েছেন যার ফলে কোটি কোটি টাকার সন্ধান পেয়ে তদন্ত করছে জাতীয় রাজস্ব বোর্ড।
জনগণকে হয়রানী করে বিভিন্ন প্রকার ফাঁদে ফেলে কোটি কোটি টাকার মালিক তিনি কিভাবে হয়েছেন তার প্রমাণ খুব শিগগিরই “আমরা গোলাপগঞ্জবাসী” নামক এই সংগঠনটি সবার সামনে তথ্য প্রমাণসহ তুলে ধরবে বলেও উল্লেখ করা হয় সংবাদ সম্মেলনে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পৌর এলাকার বাসিন্দা এম. আব্দুল জলিল। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- গোলাপগঞ্জ বাজার বনিক সমিতির সভাপতি হাফিজুর রহমান চৌধুরী, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি সাদেক আহমদ, মুক্তিযোদ্ধা যুব কমান্ডের সহ সভাপতি ফজলুল আলম, সমাজসেবী দেলোয়ার হোসেন খান, গৌউস উদ্দিন চৌধুরী, আমরা গোলাপগঞ্জবাসী সংগঠনের সাধারণ সম্পাদক সায়েম আহমদ চৌধুরী। এছাড়া উপস্থিত ছিলেন- আব্দুস সালাম শিপলু, শাহিন আহমদ ও ইউসুফ আলী প্রমুখ।