বিজয় হত্যাকান্ডের প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

Human Chain for Bijoy_Subidbazarসুরমা টাইমস ডেস্কঃ যুক্তি সম্পাদক, ব্লগার ও বিজ্ঞান লেখক অনন্ত বিজয় দাশ হত্যাকান্ডের প্রতিবাদে এবং জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন করেছে সিলেট সিটি করপোরেশনের ৭নং ওয়ার্ড ও এলাকাবাসী। অনন্ত বিজয় এ ওয়ার্ডের সুবিদবাজার নুরানী আবাসিক এলাকার ১৩/১২নং বাসার বাসিন্দা ছিলেন।
গতকাল বুধবার সকাল ১১ টায় সিলেট নগরীর সুবিদবাজার বন কলাপাড়া পুকুরপাড় এলাকায়, যেখানে সন্ত্রাসীদের চাপাতির কোপে নিহত হন ব্লগার অনন্ত। সেইস্থানে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। ‘অনন্ত হারানোর নয়’এ আহবানে এতে স্থানীয় সর্বস্থরের অধিবাসীরা ছাড়াও অনন্ত বিজয়ের স্বজনেরাও অংশ নেন। এ সময় এলাকাবাসীর পক্ষে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- ৭নং ওয়ার্ড কাউন্সিলর আফতাব হোসেন খান, এলাকার মুরুব্বীদের মধ্য থেকে আলা মিয়া, বাহার উদ্দিন, শাহিন সিদ্দীকি বিপ্লব, আব্দুল করিম শামিম, জসিম উদ্দিন খান, সামছুদ্দীন সামছ, নিয়াজ খান, আশরাফ সিদ্দীকি, শেখ আজাদুর রহমান আজাদ, সৈয়দ মেহেদী জাকারিয়া ও পাড়ার সকলের ছোট বোন হিসাবে পরিচিত তাসনিয়া চৌধুরী প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, প্রকাশ্য দিবালোকে ঘটে যাওয়া এ হত্যাকান্ডে জনসাধারণের নিরাপত্তা নিয়ে নতুন করে আশঙ্কা সৃষ্টি হয়েছে। এভাবে একের পর এক হত্যাকান্ড ঘটতে থাকলে এই দেশে আর বসবাস করা যাবে না। তারা অবিলম্বে অনন্ত বিজয় দাশ হত্যায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।
উল্লেখ্য, সুবিদবাজার এলাকায় নিজ বাসার কাছেই মুখোশধারী জঙ্গি মৌলবাদী সন্ত্রাসীরা অনন্ত বিজয় দাশকে কুপিয়ে হত্যা করে।
এদিকে খুনিদের গ্রেফতারের দাবিতে শুক্রবার বিকেলে সংহতি সমাবেশ আহ্বান করেছে গণজাগরণ মঞ্চ সিলেট। গতকাল বুধবার দুপুরে হরতাল পরবর্তী পথসভা থেকে এ ঘোষণা দেওয়া হয়।