এবারও আইএসের দায় স্বীকারের খবর দিয়েছে সাইট ইন্টেলিজেন্স

isisডেস্ক রিপোর্টঃ পঞ্চগড়ে ধর্মগুরুকে হত্যাকাণ্ডের দায়িত্ব আইএস স্বীকার করেছে বলে দাবি করেছে সেই সাইট ইন্টেলিজেন্স গ্রুপ। রোববার সকালে এই হত্যাকাণ্ডের পর রাতে জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী সংস্থাটির ওয়েবসাইটে দায় স্বীকারের এই বার্তা, যাদের খবরের গ্রহণযোগ্যতা নিয়ে বিতর্ক রয়েছে।
সাইটের ওয়েবসাইটে বলা হয়েছে, দি ইসলামিক স্টেট বাংলাদেশের উত্তরাঞ্চলে শ্রী শ্রী সন্তগৌরীয় মঠের অধ্যক্ষ যজ্ঞেশ্বর রায়কে হত্যার দাবি জানিয়েছে। পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় করতোয়া নদীর ধারে সকালে মঠে ঢুকে গলা কেটে হত্যা করা হয় এই ধর্মগুরুকে।
প্রত্যক্ষদর্শীদের বর্ণনা অনুযায়ী, হামলাকারী ছিল তিনজন, তারা এসেছিল মোটর সাইকেলে এবং তাদের সঙ্গে ধারাল অস্ত্রের সঙ্গে আগ্নেয়াস্ত্রও ছিল।
গত বছর ঢাকায় ইতালির নাগরিক চেজারে তাভেল্লা এবং রংপুরে জাপানি নাগরিক হোশি কুনিও হত্যা, বগুড়ায় শিয়া মসজিদে এবং ঢাকায় শিয়া সমাবেশে হামলার পরও আইএসের দায় স্বীকারের খবর দিয়েছিল সাইট ইন্টেলিজেন্স গ্রুপ।
তবে ওই সব ঘটনায় মধ্যপ্রাচ্যের এই সন্ত্রাসী গোষ্ঠীর কোনো সম্পৃক্ততা পাওয়া যায়নি দাবি করে বাংলাদেশের আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা বলেছেন, বাংলাদেশে আইএস বা এ ধরনের কোনো জঙ্গি গোষ্ঠীর তৎপরতা নেই।
এদিকে পঞ্চগড়ের জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন বলেন, “পঞ্চগড়ে এমন ঘটনা এটাই প্রথম। দুষ্কৃতিকারীরা শান্তিপূর্ণ পরিবেশকে অস্থিতিশীল করতেই এই হত্যাকাণ্ড চালিয়েছে বলে মনে হচ্ছে।”