নগরীতে ভ্রাম্যমান আদালতের অভিযান : ৪ ফার্মেসী থেকে ২২ হাজার টাকা জরিমানা আদায়

Mobile Courtসুরমা টাইমস ডেস্কঃ নগরীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪ টি ফার্মেসী থেকে প্রায় ২২ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালতের একটি দল। নগরীর ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, চৌহাট্টা ও জিন্দাবাজার এলাকায় অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ ও অননুমোদিত ঔষধ ও শিশু খাদ্য বিক্রির অপরাধে এ জরিমানা আদায় করেছে ভোক্তা অধিকার অধিদপ্তরের এই ভ্রাম্যমান আদালত। বিএসটিআই ইন্সপেক্টর মো. আজিজুল হাকিম জানান, রিকাবীবাজার ফুলকলিকে ২ হাজার, চৌহাট্টার দি সেন্ট্রাল ফার্মেসীকে ১০ হাজার, শাহপরাণ ফার্মেসীকে ৪ হাজার, ইউনিক ফার্মেসীকে ৫ হাজার ও রাবেয়া মেডিকেলকে ৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা বলেন, জীবনরক্ষাকারী ঔষধ ও শিশুখাদ্যসহ সকল বিষয়েই ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর ও বিএসটিআই সবসময়েই সচেতন অবস্থানে আছে। আর প্রতিনিয়ত ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে এ বিষয়ে সার্বক্ষণিক সতর্কতা বজায় রাখা হচ্ছে। এরই ধারাবাহিকতায় এই ভ্রাম্যমান অভিযান পরিচালনা করা হচ্ছে।
তিনি আরো বলেন, প্রথমবার বেশিরভাগ প্রতিষ্ঠানকেই সতর্ক করে দেয়া হয়েছে। তবে পরবর্তীতে এ ধরণের কর্মকাণ্ডে পাওয়া গেলে বড় পরিমাণে জরিমানা করা হবে।