সিলেটের তিন জেলায় সাংবাদিক লাঞ্চিত, ক্যামেরা ভাঙচুর

Sylhet Pouroshova Electionডেস্ক রিপোর্টঃ সিলেটের মৌলভীবাজার, হবিগঞ্জ ও সুনামগঞ্জের সদর পৌরসভায় সাংবাদিক লাঞ্ছিত হওয়ার ঘটনা ঘটেছে। এ সময় সুনামগঞ্জে দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি লতিফুর রহমান রাজুকে লঞ্ছিত করা হয় এবং চ্যানেল২৪ এর ক্যামেরা ভাংচুর করা হয়েছে বলে জানা গেছে। এছাড়াও হবিগঞ্জে ৭১ টিভির সাংবাদিকে লাঞ্ছিত করেছেন আওয়ামী লীগ সমর্থকরা।
বুধবার দুপুর সোয়া ১২টার দিকে সুনামগঞ্জেরে সরকারী মহিলা কলেজ ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে। সুনামগঞ্জে আওয়ামী লীগ সমর্থকরা সুনামগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লতিফুর রহমান রাজুরকে লাঞ্ছিত করেছে। এছাড়াও চ্যানেল২৪ ভাঙচুর করা হয়েছে।
এদিকে, দুপুর সাড়ে ১২টার দিকে হবিগঞ্জ জেলা প্রশাসক ভোট কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থী আতাউর রহমান সেলিম ও স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান মিজান ভোট কেন্দ্র দখল করতে যান। এ সময় সংবাদ সংগ্রহের জন্য স্থানীয় সাংবাদিক ও ঢাকা থেকে আসা ৭১ টেলিভিটের এক সাংবাদিক ঘটনাস্থলে গেলে তাদেরকে লাঞ্ছিত করা হয়।
এছাড়াও মৌলভীবাজার সদর পৌরসভা নির্বাচনে মাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে কয়েকজন সাংবাদিককে লাঞ্চিত করার অভিযোগ পাওয়া গেছে।
বুধবার (৩০ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। একটি অনলাইন নিউজ পোর্টালের প্রতিনিধি,  বেসরকারি টেলিভিশনের দুই কর্মী ও জাতীয় দৈনিকের এক সাংবাদিককে লাঞ্চিত করে ক্যামেরা ছিতনাই করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
স্থানীয় সূত্রে জানা যায়, এসএটিভির সাংবাদিক পান্না দত্ত, সময় টিভির অলিউর রহমান ও দৈনিক কালের কণ্ঠের মৌলভীবাজার প্রতিনিধি আব্দুল হামিদ মাহবুব এবং বাংলানিউজের ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট মাহবুবুর রহমান রাহেল লাঞ্ছনার শিকার হন।