পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত : দুই রাষ্ট্রদূতসহ নিহত ৬

helicopterসুরমা টাইমস ডেস্কঃ পাকিস্তানে বিদেশি কূটনীতিকবাহী একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে কমপক্ষে ছয়জন নিহত হয়েছে। এদের মধ্যে দুজন রাষ্ট্রদূত রয়েছেন। শুক্রবার পার্বত্য অঞ্চল গিলগিট-বালতিস্তানে এ দুর্ঘটনা ঘটে।
পাকিস্তানের ইন্টার সার্ভিস পাবলিক রিলেশনের (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল আসিম বাজওয়া শুক্রবার টুইটার বার্তায় বলেছেন, এম-১৭ হেলিকপ্টারটিতে ১৭জন আরোহী ছিল। এদের মধ্যে ১১জনই বিদেশি কূটনীতিক ও তাদের পরিবারের সদস্য। কপ্টারটি গিলগিট-বালতিস্তানের কাছে নালতার উপত্যকার একটি স্কুলের ওপর বিধ্বস্ত হয়। এতে ফিলিপিনস ও নরওয়ের রাষ্ট্রদূত, মালেয়শিয়া ও ইন্দোনেশিয়ার রাষ্টদূতের স্ত্রী এবং দুই পাইলট নিহত হয়েছে। গুরুতর আহত হয়েছেন পোল্যান্ড ও নেদারল্যান্ডের রাষ্ট্রদূত। আহতদের দ্রুত গিলিগিটে সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক এক কূটনীতিক জানিয়েছেন, প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের শুক্রবার গিলগিট-বালতিস্তানে যাওয়ার কথা। কূটনৈতিক সফরের অংশ হিসেবে তিনটি হেলিকপ্টারে ৩৭টি দেশের কূটনীতিক ও তাদের পরিবারের সদস্যরা গিলগিট-বালতিস্তানে যাচ্ছিলেন।
এদিকে দুর্ঘটনার খবর পাওয়ার প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ তার নালতার উপত্যকা সফর বাতিল করেছেন। তিনি দুর্ঘটনায় নিহতদের পরিবারের সদস্যদের প্রতি গভীর শোক ও সমবেদন প্রকাশ করেছেন।