ফোনে প্রধানমন্ত্রীকে সমাধান খুঁজতে বলেছেন মুন

moonসুরমা টাইমস ডেস্কঃ বাংলাদেশের সব রাজনৈতিক দলকে সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সমাধানের পথ খুঁজে বের করতে বলেছেন জাতিসংঘের মহাসচিব বান কি মুন।
গত শুক্রবার প্রধানমন্ত্রীকে ফোনে মহাসিচব কী বলেছেন সে সম্পর্কে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে এ কথা জানান তার মুখপাত্র স্টিফান ডুজারিক।
সোমবার ওয়াশিংটনে জাতিসংঘের সদর দপ্তরে নিয়মিত মধ্যাহ্ণ ব্রিফিংয়ে এক সাংবাদিক প্রশ্ন করেন, ‘শুক্রবার জাতিসংঘ মহাসচিব বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেছিলেন। শেখ হাসিনার প্রেস সচিব জানিয়েছেন, সম্প্রতি অনুষ্ঠিত সিটি করপোরেশন নির্বাচনসহ সরকারের সব কর্মকাণ্ডে মহাসচিব সন্তোষ প্রকাশ করেছেন। কিন্তু নির্বাচনের পর জাতিসংঘের বিবৃতি আমরা দেখেছি এবং পশ্চিমা দেশগুলোর প্রতিক্রিয়াও দেখেছি। তো প্রধানমন্ত্রীকে মহাসচিব ঠিক কী বলেছেন?’
জবাবে স্টিফান ডুজারিক বলেন, ‘আমাদের কাছে কোনো বিবৃতি নেই যা আপনাদের জানাতে পারি। আমি মনে করি, মহাসচিব ঠিক সেভাবেই তার মত জানিয়েছেন, যেভাবে আমরা এখন ব্যক্ত করছি। তা হলো, বাংলাদেশের সব দলকে নিয়ে আলোচনা করে একটি রাজনৈতিক সমাধানের পথে এগিয়ে যাওয়ার পথ খুঁজে বের করা।’
গত শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেছিলেন জাতিসংঘের মহাসচিব। পরে শেখ হাসিনার প্রেস সচিব জানান, জাতিসংঘের মহাসচিব সদ্য সমাপ্ত সিটি করপোরেশনের নির্বাচন বিষয়ে তার সন্তুষ্টির কথা জানিয়েছেন।