স্বাধীনতার প্রথম প্রহরে সিলেট শহিদমিনারে মানুষের ঢল

2স্টাফ রিপোর্টার :: মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে নেমেছিল হাজারো মানুষের ঢল। দেশমাতৃকাকে শত্রুমুক্ত করতে যারা অকাতরে নিজের জীবন বিলিয়ে দিয়েছিলেন সেই সব সূর্য সন্তানদের বিনর্ম শ্রদ্ধা ও ভালোবাসা জানাতে ফুল হাতে এসেছিলেন সকল বয়েসী মানুষ। সর্বস্তরের মানুষের ফুলেল শ্রদ্ধায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের বেদী ঢেকে যায় ফুলে ফুলে। শহীদ মিনারে আসা লোকজনের মুখে ছিল যুদ্ধাপরাধী, জঙ্গিবাদ ও মৌলবাদমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়।
স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে শহীদ মিনার বাস্তবায়ন পরিষদ নেতৃবৃন্দের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শুরু হয় শ্রদ্ধা নিবেদন।
এরপর পুষ্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ও মহানগর ইউনিটের নেতৃবৃন্দ। মুক্তিযোদ্ধা সংসদের পর অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের পক্ষে আওয়ামী লীগ নেতৃবৃন্দ শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন। এরপর সিলেট সিটি কর্পোরেশনের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা ও কাউন্সিলরবৃন্দ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, বিভাগীয় কমিশনার, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার, ডিআইজি সিলেট রেঞ্জ, জেলা প্রশাসক, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা, জেলা পুলিশ সুপার, র‌্যাব-৯ এর অধিনায়ক, সিলেট শিক্ষাবোর্ড চেয়ারম্যান, আরআরএফ কমান্ড্যান্ট, আর্মড ব্যাটালিয়ন পুলিশ, আনসার ভিডিপি, বন কর্মকর্তা, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্টিজ, সদর উপজেলা চেয়ারম্যান,  সিলেট জেলা প্রেসক্লাব, দৈনিক সবুজ সিলেটর পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
শহীদ বেদীতে আরো পুষ্পার্ঘ্য অর্পণ করেন জেলা ও মহানগর আওয়ামী লীগ, জেলা ও মহানগর বিএনপি, যুবলীগ জেলা ও মহানগর, ছাত্রলীগ, জেলা ও মহানগর যুবদল, স্বেচ্ছাসেবক দল, জেলা ও মহানগর ছাত্রদল, জাসদ, বাসদ, গণতন্ত্রী পার্টি, জনতা পার্টি, মহিলা আওয়ামী লীগ, জেলা ও মহানগর ছাত্রলীগ, ছাত্রফ্রন্ট, ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়ন, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।
এছাড়া সিলেট জেলা আইনজীবী সমিতি, সম্মিলিত সাংস্কৃতিক জোট, মানবাধিকার কমিশন সিলেট শাখা, আওয়ামী আইনজীবী পরিষদ, বঙ্গবন্ধু আইনজীবী সংসদ, দৈনিক শ্যামল সিলেট, দৈনিক উত্তরপূর্ব, সিলেট স্টেশন ক্লাব, সিলেট ক্লাব লিমিটেড, জালালাবাদ গ্যাস সিবিএ, ছাত্রযুব ঐক্য পরিষদ, ছাত্রকল্যাণ পরিষদ, আওয়ামী প্রজন্মলীগ, সড়ক ও জনপথ বিভাগ, কবি দিলওয়ার পরিষদ, শ্রী শ্রী হরিভক্তি প্রচারণী সভা, এশিয়া ছিন্নমূল সংস্থা, তাহিরপুর সমিতিসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।