নান কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় সাংবাদিক সংস্থার বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উদযাপন

3 May Rallyসাংবাদিকতার স্বাধীনতা ও মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার মৌলিক নীতিমালা অনুসরণ, বিশ্বব্যাপী গণমাধ্যমের স্বাধীনতার মূল্যায়ণ, গণমাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপ প্রতিহত করার শপথ এবং পেশাগত দায়িত্ব পালনকালে ক্ষতিগ্রস্ত ও জীবনদানকারী সাংবাদিকদের স্মরণ এবং তাদের স্মৃতির প্রতি সম্মান ও শ্রদ্ধা জ্ঞাপনে ৩রা মে রবিবার জাতীয় সাংবাদিক সংস্থা দেশব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে বা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উদযাপন করেছে।
কর্মসূচীর মধ্যে ছিল বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন স্থানে হয়রানি, নির্যাতন ও হত্যাকান্ডের শিকার সাংবাদিকদের স্মরণে ও সম্মানে এক মিনিট নীরবতা পালন, র‌্যালী ও আলোচনা সভা-সমাবেশ ও দোয়া। সাংবাদিক সংস্থা কেন্দ্রীয় নির্বাহী পরিষদের উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালী রাজধানী ঢাকায় বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এবং এক মিনিট নীরবতা পালনসহ জাতীয় প্রেস কাবের সামনে সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হয়। জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি প্রতিথযশা প্রবীণ সাংবাদিক মুহাম্মাদ আলতাফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সাংবাদিক সমাবেশে বক্তব্য রাখেন, জাতীয় সাংবাদিক সংস্থা কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সহসভাপতি নূরুজ্জামান প্রধান, সহসভাপতি মো: ফজলুল হক, মহাসচিব এ্যাড. লুৎফর রশিদ রানা, সহকারী মহাসচিব মো: আলতাফ হোসেন, কাজী সিরাজুল ইসলাম ও এম এ মান্নান ভুইয়াঁ, সাংগঠনিক সচিব আবুল বাশার মজুমদার, দপ্তর সম্পাদক আহম্মেদ আলী, ঢাকা জেলা কমিটির সাধারণ সম্পাদক মোঃ শাহিদুল ইসলাম, যুগ্ম সম্পাদক এম এম সেকান্দার আলী, সদস্য তানিয়া বিনতে মাসুম, লাইলী অন্তর কবিতা, মোঃ রেজউল করিম তালুকদার, হবিগঞ্জ জেলা সম্পাদক এস এম সরওয়ার, নিলফামারী ইউনেটের সাধারণ সম্পাদক আল-আমিন প্রমূখ।
এ বছর এই দিবসটির প্রতিপাদ্য বিষয় , “সুন্দর ভবিষ্যতের জন্য গণমাধ্যমের স্বাধীনতা” । সমাবেশে সাংবাদিক সংস্থার নেতৃবৃন্দ, সাংবাদিক হয়রানি ও নির্যাতনের বিরুদ্ধে সকল সাংবাদিকদের পেশাগত ঐক্যের উপর গুরুত্ব আরোপ করেন এবং সাংবাদিক নিরাপত্তা আইন প্রণয়নসহ সাংবাদিকতার স্বাধীনতা নিশ্চিত করার জন্য সরকারের নিকট জোর দাবি জানান। বিজ্ঞপ্তি