গণদাবী পরিষদের সভায় নেপালে ভূমিকম্পে ক্ষয়ক্ষতিতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ

নেপালে ভূমিকম্পে জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতিতে বৃহত্তর সিলেট গণদাবী পরিষদ (তৃণমূল) এর পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করে বাংলাদেশ সরকার সহ বিশ্বের সকল দেশকে ক্ষতিগ্রস্ত নেপালের পাশে দাঁড়াবার জন্য সংগঠনের পক্ষ থেকে উদাত্ত আহবান জানানো হয়েছে।
গতকাল সংগঠনের কেন্দ্রীয় কমিটির এক সভা নগরীর সুরমা মার্কেটস্থ কার্যালয়ে কেন্দ্রীয় কমিটির আহবায়ক আখলাক আহমদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় জনসাধারণের দুর্ভোগ নিরসনে নগরীতে পানির পাইপ লাইন নির্মাণের কাজ দ্রুত সম্পন্ন করার আহবান জানানো হয়। সভায় সিলেট বিভাগের বিভিন্ন স্থানে ডাকাতি, ছিনতাই, খুন-অপহরণ প্রভৃতি বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে সাধারণ মানুষের নিরাপত্তা বিধানে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানানো হয়।
বৃহত্তর সিলেটে হাওর রক্ষা বাঁধ যথাসময়ে নির্মাণ না করায় এবং ত্রুটিপূর্ণ বাঁধ নির্মাণের কারণে বাঁধ ভেঙ্গে ইতিমধ্যে হাওর অঞ্চলের বিপুল পরিমাণ ফসল পানিতে তলিয়ে যাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। বাঁধ নির্মাণে পানি উন্নয়ন বোর্ডের দুর্নীতি ও কারচুপির অভিযোগের উচ্চ পর্যায়ের তদন্ত দাবী করা হয়। সভায় সিলেট নগরী সহ বিভাগের বিভিন্ন স্থানে চলাচলের অনুপযোগী রাস্তাঘাট দ্রুত সংস্কার করার দাবী জানানো হয়।
সভায় আলোচনায় অংশ নেন চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেট, আহবাব হোসেন চৌধুরী, ইয়াওর বক্ত চৌধুরী, মুক্তিযোদ্ধা মহিউদ্দিন চৌধুরী, শামীম হাসান চৌধুরী এডভোকেট, প্রাক্তন চেয়ারম্যান জমির উদ্দিন আহমদ, প্রবাসী কমিউনিটি নেতা শাহ শেরওয়ান মোহাম্মদ কামালী, সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, অধ্যাপক এম.এ. মুহিত, মাওলানা আব্দুল জলিল, মো: হুমায়ুন কবির, আব্দুস শহীদ শাহীন, ওসমান গণি, নজরুল ইসলাম, আব্দুর রাজ্জাক, রতœা বেগম, শাহনাজ বেগম প্রমুখ। বিজ্ঞপ্তি