নবীগঞ্জের সড়কগুলো বেহাল অবস্থা,সংস্কারের উদ্যোগ নেই

Copy of pic,nabiganj banga readউত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ থেকে॥ নবীগঞ্জ উপজেলা ও পৌর শহরের বেশির ভাগ সড়কের পাকা রাস্তাগুলোর কার্পেটিং উঠে গেছে। পিচ ও খোয়া উঠে যাওয়ায় এসব রা¯স্তা দিয়ে যান চলাচল ও পথচারীদের চলাচল অসম্ভব হয়ে পড়েছে। প্রতিদিন ঘটছে ছোটখাটো অনেক দুর্ঘটনা।
নবীগঞ্জ পৌরসভা,এলজিইডি এবং হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ থেকে এসব রাস্তা কয়েক দফা জোড়াতালি দিয়ে সংস্কার করা হলেও কাজের কাজ কিছুই হয়নি। অল্প কয়েক দিনের মধ্যে পিচ-খোয়া উঠে গিয়ে আগের অবস্থা দাঁড়িয়েছে। বর্ষা মৌসুমের আগে থেকেই শহরের রাস্তাগুলোর অবস্থা খারাপ হতে থাকে। কিন্তু কাজে অনিয়ম দুর্নীতির ফলে এসব কাজের মান নিম্ন হয়েছে বলে অভিযোগ উঠেছে। বর্ষা মৌসুমের শুরুর দিকে খোয়া-বালু উঠে গিয়ে আগের অবস্থায় দাঁড়ায়। এভাবে সংস্কারের নামে কর্তৃপক্ষ অনুপযোগী রাস্তাগুলো জোড়াতালি দিয়ে যেনতেনভাবে উপযোগী করার চেষ্টা চালায়।
সরেজমিনে দেখা যায়, শহরের গুরুত্বপূর্ণ রাস্তা,নবীগঞ্জ ওসমানী সড়ক,নবীগঞ্জ-বানিয়াচুংসড়ক,নবীগঞ্জ-ইনাতগঞ্জ সড়ক,নবীগঞ্জ-টুকের বাজার সড়ক,ইনাতগঞ্জ-কাজীর বাজার সড়ক,নবীগঞ্জ-আইনগাও সড়ক, নবীগঞ্জ-আদিত্যপুর এলাকার রাস্তাগুলো দীর্ঘদিন ধরে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে আছে। এসব রাস্তা দিয়ে অধিকাংশ যানবাহনই ঝুকি নিয়ে চলছে এবং সব কটি রাস্তার অবস্থা শোচনীয়। রাস্তার বেশির ভাগ অংশে ইট-পাথর উঠে গিয়ে গর্তের সৃষ্টি হয়েছে। এর মধ্যে নবীগঞ্জ-বানিয়াচুং সড়কের রাজাবাদ,রাজনগর,হরিপুর,কানাইপুর পর্যস্ত প্রায় ৩ কিলোমিটার রাস্তার অবস্থা দেখলে মনেই হয় না নবীগঞ্জ একটি পৌর শহর এবং এটি জেলার একটি মডেল উপজেলা। চার থেকে পাঁচটি খুব গুরুত্বপূর্ণ সড়ক বর্ষা মৌসুমের আগে এলজিইডি কর্তৃপক্ষ জোড়াতালি দিয়ে সংস্কারের মাধ্যমে যান চলাচলের উপযোগী করে তোলার চেষ্টা করে। কিন্তু তা বেশি দিন টেকসই হয়নি। বর্তমানে রাস্তার অবস্থা এতই ভেঙ্গে শোচনীয় হয়ে পড়ছে যেকোন সময় দূর্ঘটনা ঘটতে পারে। তাই এ ব্যাপারে কর্তৃপক্ষের দৃুষ্ট আর্কষণ করছেন ভুক্তভোগী জনসাধারন।