জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আনোয়ার জাহান নান্টু

ভারতের প্রখ্যাত কণ্ঠশিল্পী হৈমন্তী শুক্লার সঙ্গে আনোয়ার জাহান নান্টু
ভারতের প্রখ্যাত কণ্ঠশিল্পী হৈমন্তী শুক্লার সঙ্গে আনোয়ার জাহান নান্টু

সুরমা টাইমস ডেস্কঃ বরেণ্য সুরকার ও সংগীত পরিচালক আনোয়ার জাহান নান্টু এখন শয্যাশায়ী। রাজধানীর পপুলার হাসাপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) তাকে কৃত্রিম শ্বাস দিয়ে রাখা হয়েছে। চার দিন ধরে তিনি এখানে চিকিৎসাধীন বলে জানান তার ছেলে নির্মাতা সাগর জাহান। বাবার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।
জানা গেছে, নান্টু গত ১৫ দিন ধরে অসুস্থ। প্রথমে মনোয়ারা হাসপাতাল ও পরে পপুলার হাসপাতালে স্থানান্তর করা হয় তাকে। তার লিভারের সমস্যা ধরা পড়েছে। রক্তচাপও স্বাভাবিক অবস্থায় নেই। চিকিৎসক আনিসুর রহমানের তত্ত্বাবধানে এখন তার চিকিৎসা চলছে।
anowar jahan nantu2আনোয়ার জাহান নান্টুর বয়স এখন ৬৮ বছর। তাকে দেখতে হাসপাাতলে গিয়েছিলেন অভিনেতা মোশাররফ করিম, তিশা, আফরান নিশো, ফারুক আহমেদ ও চলচ্চিত্রাঙ্গনের অনেকে।
anowar jahan nantuএকুশে পদকপ্রাপ্ত গীতিকার গাজী মাজহারুল আনোয়ারের লেখা অসংখ্য গানের সুর ও সংগীত পরিচালনা করেন আনোয়ার জাহান নান্টু। তার সুরে জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে ‘ঝিনুকমালা‘ ছবির ‘তুমি আমার মনের মাঝি, আমার পরান পাখি’, ‘চোখের জলে আমি ভেসে চলেছি’ ইত্যাদি। তার ভাই পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু ও ইস্পাহানি আরিফ জাহান। সম্প্রতি দেলোয়ার জাহান ঝন্টুর ‘টাইম মেশিন’ ছবির সংগীত পরিচালনা করেন তিনি।