সবুজ সিলেট সম্পাদকের ওপর মিথ্যা মামলার প্রতিবাদে অরাস’র মানববন্ধন

oras human chainসুরমা টাইমস ডেস্কঃ সিলেট বিভাগের জনপ্রিয় পত্রিকা দৈনিক সবুজ সিলেটের সম্পাদক ও প্রকাশক মুজিবুর রহমানের বিরুদ্ধে হয়রাণীমুলক সাজানো মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে, অনলাইন রিপোটার্স এসোসিয়েশন (অরাস) সিলেট বিভাগীয় ও জেলা কমিটি।
আজ শুক্রবার বিকেল ৩টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয় ।মানববন্ধন ও প্রতিবাদ সভায় সভাপতিত্বে করেন, অনলাইন রিপোটার্স এসোসিয়েশন সিলেট (অরাস) সিলেট বিভাগীয় কমিটির সভাপতি মোহাম্মদ বাদশা গাজী।
সমাবেশে বক্তারা বলেন, জনপ্রিয় পত্রিকা দৈনিক সবুজ সিলেটের সম্পাদক ও প্রকাশক মুজিবুর রহমানকে হয়রাণী করতেই সাজানো মিথ্যা মামলা করিয়েছেন শাহপরান থানার ওসি শাখাওয়াৎ হোসেন।
কোনো রকম তদন্ত ছাড়াই ষড়যন্ত্রমুলকভাবেই একজন বিশিষ্ট ব্যবসায়ী ও সম্পাদকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এ থেকে প্রমানিত হয় থানার ওসি বড় অংকের টাকার বিনিময়ে শুধুমাত্র সবুজ সিলেট’র সম্পাদকের সম্মানহানি করার জন্যই ধান চুরির মামলা রেকর্ড করেছেন।
অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহার করে শাহপরান থানার ওসি সহ এঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। সাজানো মামলার সাথে জড়িত পুলিশ কর্মকর্তাদের প্রত্যাহার করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা না নিলে সাধারণ মানুষের কাছে পুলিশ প্রশাসন আস্থা সংকটে পড়বে।
বক্তারা আরও বলেন, এমনিতেই পুলিশ সাধারণ মানুষের আস্থা সংকটে রয়েছে। এই সাজানো মামলার মাধ্যমে ওসি পুলিশ প্রশাসনকে আরো বির্তকিত করে ভাবমূর্তি নষ্ট করছে।
বক্তারা পুলিশের প্রতি মানুষের আস্থা ফেরাতে সবুজ সিলেট’র সম্পাদক ও প্রকাশক মুজিবুর রহমানের ওপর হতে হয়রাণীমুলক সাজানো মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। অন্যতায় সিলেটের সকল সাংবাদিক সিলেটবাসীকে সাথে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।
অনলাইন রিপোটার্স এসোসিয়েশন সিলেট (অরাস) সিলেট জেলা কমিটির সাধারন সম্পাদক কাইয়ুম উল্লাসের পরিচালানায় মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, অনলাইন রিপোটার্স এসোসিয়েশন সিলেট (অরাস) সিলেট জেলা কমিটির সভাপতি এডভোকেট রেজাউল করিম খান, সিলেট জেলা প্রেসক্লাবের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাংবাদিক ছামির মাহমুদ, সিলেট জেলা প্রেসক্লাবের ক্রিড়া বিষয়ক সম্পাদক ফয়ছল আহমদ মুন্না, সদস্য নুরুল হক শিপু, সিলেট বিভাগীয় কমিটির কোষাধ্যক্ষ সালাউদ্দিন মোহাম্মদ, সিলেট জেলা কমিটির কোষাধ্যক্ষ আব্দুর রব।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, দৈনিক সংবাদ’র সিলেট অফিসের স্টাফ ফটো সাংবাদিক ইদ্রিছ আলী, অরাস’র সম্পাদক মন্ডলীর সদস্য মো. আব্দুর রহমান, মোহাম্মদ শরিফ গাজী, শিব্বির আহমদ, অরাস’র সদস্য আকমল সুমন,মো. জুয়েল চৌধুরী, এমরান আহমদ, উদয় জুয়েল, রুহেল আহমদ, ফুয়াদুল কানন, ফারহান আহমদ , সাপ্তাহিক কানাইঘাটের ডাকের ফটো সাংবাদিক জাকির হোসেন দিপু, সাংবাদিক আকমল সুমন ও মিম প্রমখ।