প্রানের জুস পানে জৈন্তাপুরে ২ স্কুলছাত্রীর মৃত্যু!

17525ডেস্ক রিপোর্টঃ জৈন্তাপুরে ২ স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। পুলিশ ধারণা করছে প্রান কোম্পানীর ফ্রুটো জুস পান করায় এর বিষক্রিয়ার কারণে তাদের মৃত্যু হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ১১ টার দিকে এ ঘটনাটি ঘটে।
নিহত দুই স্কুল ছাত্রী হলেন কানাইঘাট উপজেলার দূর্গাপুর হাই স্কুলের ৮ম শ্রেনীর ছাত্রী ও ধলকিরাই গ্রামের স্কুল ছাত্রী ইমরানা বেগম (১৫), এবং জৈন্তাপুর উপজেলার পূর্বলক্ষী প্রসাদ(পাতন) গ্রামের স্কুল রসনা বেগম (১৪)। সম্পর্কে তারা একে অপরের খালা-ভাগনি।
এলাকাবাসী সূত্রে জানা যায়, শুক্রবার সকাল সাড়ে ১১টায় তারা দরবস্ত সিএনজি স্টেশনে আসে এবং চতুল এলাকায় যাওয়ার জন্য ৩ শত টাকায় একটি সিএনজি অটোরিকশা (সিলেট-থ-১৩-১১১৪) ভাড়া করে।
পথিমধ্যে দরবস্ত ইউনিয়ন পরিষদের সম্মুখে যাওয়ার পর সিএনজি অটোরিকশা থেকে ইমরানা বেগম পড়ে যায় এবং অপরজন গুরুতর আহত অবস্থায় পাওয়া যায়। এলাকাবাসী এগিয়ে এসে তাদেরকে পুনরায় সিএনজি অটোরিকশা স্টেশনে নিয়ে আসেন।
তাৎক্ষণিক বিষয়টি ইউপি চেয়ারম্যানকে অবহিত করা হয়। তিনি দ্রুত চিকিৎসার জন্য জৈন্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণের নির্দেশ দেন।
এলাকাবাসী তাদেরকে জৈন্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। এদিকে ঘটনার সংবাদ পেয়ে দূর্গাপুর স্কুলের সহকারি শিক্ষক বিকাশ কুমার দাশ এবং সাধান কুমার জৈন্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে আসেন এবং তাদের স্কুলের শিক্ষার্থী বলে সনাক্ত করেন।
সংবাদ পেয়ে জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ সফিউল কবির এবং অফিসার ইনচার্জ(তদন্ত) জালাল উদ্দিন, এসআই মিন্টু চৌধুরী, দরবস্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কামাল আহমদ স্বাস্থ্য কমপ্লেক্সে উপস্থিত হন।
জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ সফিউল কবির জানান- লাশের সুরতহাল রিপোর্ট তৈরী করা হয়েছে, শিক্ষকদের মাধ্যমে অভিভাবকদের খরব দেওয়া হয়েছে। কি করনে মৃত্যু হয়েছে তা নিশ্চিত হওয়া যাচ্ছেনা। তবে ধারনা করা হচ্ছে ফ্রুটো আমের জুসের মধ্যে কোন বিষক্রিয়া থাকতে পারে। অধিকতর তদন্তের জন্য লাশ ২টি সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হবে। এদিকে আলামত হিসেবে ফ্রুটো আমের জুসের বাকী অংশ সংরক্ষণ করা হয়েছে।