প্রাণভিক্ষার বিষয়ে কিছুই জানালেন না ম্যাজিস্ট্রেট

kamaruzzamanসুরমা টাইমস ডেস্কঃ মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামান রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইবেন কি না তা জানার জন্য কারাগারে গিয়েছিলেন ঢাকা জেলা প্রশাসনের দুই জন ম্যাজিস্ট্রেট। সকাল ৯ টা ৫০ মিনিটে তারা কারাগারে প্রবেশ করেন। বের হয়ে আসেন ১১ টা ৪০ মিনিটে। তবে কামারুজ্জামান তাদের কাছে প্রাণভিক্ষার বিষয়ে কিছু বলেছেন কি না সে ব্যাপারে কিছুই জানা যায়নি।
কারাগার সূত্রে জানা গেছে, কামারুজ্জামান রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইবেন কি না সে বিষয়ে তার মতামত জানতেই কারাগারে গেছেন দুই ম্যাজেস্ট্রেট। এ সময় তাদের সঙ্গে উপস্থিত ছিলেন আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল ইফতেখার উদ্দিন, ডিআইজি প্রিজন গোলাম হায়দার ও সিনিয়র জেল সুপার ফরমান আলী।
ঢাকা জেলা ম্যাজিস্ট্রেট মাহবুব জামিল ও তানভির মোহাম্মদ আজিম প্রায় ১ ঘণ্টা ৫০ মিনিট কামারুজ্জামানের সঙ্গে কথা বলেন। কারাগার থেকে বের হেয়ে আসার সময় সাংবাদিকরা ম্যাজিস্ট্রেটের কাছে কামারুজ্জামানের প্রাণভিক্ষার সিদ্ধান্তের বিষয়ে জানতে চাইলে তারা কোনো জবাব না দিয়েই দ্রুত গাড়ি নিয়ে চলে যান। এর কিছুক্ষণ পর কারাফটকে সিনিয়র জেল সুপার ফরমান আলীর কাছে প্রাণভিক্ষার বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে তিনিও কোনো মন্তব্য না করে চলে যান।