ব্রিটেনে জগন্নাথপুরের ব্যবসায়ী টিপু সুলতানকে গুলি করে হত্যা

Tipu Sultan UKসুরমা টাইমস ডেস্কঃ প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের ইছগাঁও গ্রামের সন্তান যুক্তরাজ্যের নিউ ক্যাসলের স্যান্ডারল্যান্ড এলাকার ব্যবসায়ী টিপু সুলতানকে (৩২) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাত আনুমানিক ১০টার দিকে সাউথ শিল্ডের মার্সডেন এলাকার লেইক এভিনিউতে তার ব্যবসা প্রতিষ্ঠান ‘হ্যার্বস এন্ড স্পাইস কিচেন’ টেইকওয়েতে এ ঘটনা ঘটে। দু’জন অপরিচিত লোক মোটর সাইকেলে এসে তাকে গুলি করেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।
ঘটনার সময় টিপু সুলতানের বাবা আমিন মিয়া (৬০) সেখানে উপস্থিত ছিলেন। দুর্বৃত্তরা অস্ত্র উচিয়ে তাকেও ভয় দেখালে তিনি দৌঁড়ে টেইকওয়ের ভেতরে গিয়ে দরজা বন্ধ করে আত্মরক্ষা করেন।
ব্রিটেনে নিহতের স্ত্রী নাসরিন বেগম (২৭), তাদের সাত বছরের এক ছেলে ও ২ বছর বয়সের এক কন্যা সন্তান রয়েছে। এদিকে, জগন্নাথপুরের রাণীগঞ্জ ইউনিয়নের ইছগাঁও গ্রামে হত্যাকান্ডের খবর এসে পৌঁছলে গ্রামে থাকা তাদের আত্মীয়-স্বজনদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।
স্বজনরা জানান, প্রায় ছয় মাস আগে সপরিবারে তারা দেশে এসে গেছেন। নিহত ব্যবসায়ীর নিকটাত্মীয় ইছগাঁও গ্রামের কবির মিয়া বলেন, ব্রিটেনের মতো একটি উন্নত রাষ্ট্রে এভাবে নৃশংস হত্যাকান্ডের ঘটনা আমরা কোনভাবেই মেনে নিতে পারছিনা। আমরা দ্রুত ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।