‘৬৪টি জেলায়, ৬৪টি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ হবে’

Hasinaসুরমা টাইমস ডেস্কঃ প্রতিটি জেলা-উপজেলা ও ইউনিয়নে আমাদের মুক্তিযোদ্ধারা যারা দুস্থ অবস্থায় আছেন প্রত্যেকের থাকার জন্য বাসস্থান ও জীবন-জীবিকার ব্যবস্থা আমরা ইনশাআল্লাহ করে দেব। আমরা ৬৪টি জেলায়, ৬৪টি কমপ্লেক্স নির্মাণ করব।
শুক্রবার সকালে ঢাকা সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে আয়োজিত খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা জানান।
সংবর্ধনা অনুষ্ঠানে ৫৯ জন খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের মাঝে উপহার সামগ্রী তুলে দেন প্রধানমন্ত্রী। এ সময় তাদের খোঁজখবর নেন তিনি।
এসময় প্রধানমন্ত্রী বলেন, “আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্বের রক্ষার জন্য ও বিভিন্ন কল্যাণমূলক কাজে ভূমিকা রেখে যাচ্ছেন আমাদের সশস্ত্র বাহিনী। আর্থসামাজিক ক্ষেত্রে যথেষ্ট অবদান রেখে যাচ্ছেন। সেদিকে লক্ষ্য রেখেই আমরা যখন সরকার গঠন করেছি তখন থেকেই আমাদের সশস্ত্র বাহিনীকে আরো চৌকস, আরো শক্তিশালী করে গড়ে তোলার পদক্ষেপ নিয়েছি।”
মুক্তিযুদ্ধে বাঙালি জাতির অগ্রযাত্রা ও বিজয়ের স্মারক হিসেবে প্রতিবছর ২১ নভেম্বর ‘সশস্ত্রবাহিনী দিবস’ পালন করা হয়। প্রধানমন্ত্রী গৌরবময় ঐতিহাসিক এই দিনে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের বীর শহীদের এবং সশস্ত্র বাহিনীর সব শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানান। শেখ হাসিনা ‘সশস্ত্রবাহিনী দিবস-২০১৪’ উপলক্ষে গৃহীত সব কর্মসূচির সর্বাঙ্গীন সাফল্য কামনা করেন।
এর আগে ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে আত্মোৎসর্গকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে সকাল ৮টায় রাষ্ট্রপতি আবদুল হামিদ অ্যাডভোকেট ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করেন।