সিলেট জেলা ও মহানগর বিএনপি’র নিন্দা

স্বেচ্ছাসেবক দলের শান্তিপুর্ণ মিছিলে নির্বিচারে গুলীবর্ষন নেতাকর্মীদের গ্রেফতারে সিলেট জেলা ও মহানগর বিএনপির নিন্দা ও প্রতিবাদ

বৃহস্পতিবার ২০ দলীয় জোট আহুত হরতালের সমর্থনে সিলেটের রাজপথে স্বেচ্ছাসেবক দলের শান্তিপূর্ণ মিছিলে পুলিশের নির্বিচারে গুলীবর্ষন ও নিরীহ নেতাকর্মীদের গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ। অবিলম্বে আটককৃত নেতাকর্মীসহ সহ ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলায় কারান্তরীন বিএনপি অঙ্গসংগঠনের সকল নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবী জানান তারা।
গতকাল শুক্রবার এক যৌথ বিবৃতিতে সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেন, কোন উস্কানী ছাড়াই সিলেটের রাজপথে স্বেচ্ছাসেবক দলের শান্তিপুর্ণ মিছিলে কতিপয় অতিউৎসাহী পুলিশ কর্মকর্তা নির্বিচারে গুলীবর্ষন করে সিলেটের শান্তিপুর্ন পরিস্থিতিকে অশান্ত করার ষড়যন্ত্র করছেন। এতে ১৭ জনেরও বেশী নেতাকর্মী গুরুতর আহন হয়েছেন এবং গ্রেফতার করা হয়েছে নিরীহ কয়েকজন নেতাকর্মীকে। এর পরিনতি ভাল হবেনা। অবিলম্বে এর সাথে জড়িত কতিপয় অতিউৎসাহী কর্মর্তাদের বিরুদ্ধে আইনানুযায়ী পদক্ষেপ নেওয়ার জন্য এবং আটককৃত নেতাকর্মীদের মুক্তি দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান তারা।
নেতৃবৃন্দ বলেন, অবৈধ সরকারের বেআইনী আদেশ সমুহ পালনের মাধ্যমে আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর প্রতি মানুষের আস্থা দিন দিন হৃাস পাচ্ছে। যা দেশ জাতির জন্য খুবই দুঃখজনক অধ্যায়ের সুচনা করেছে। জনগনের ভ্যাট ও ট্যাক্সের টাকায় পরিচালিত মানুষের জানমালের নিরাপত্তায় নিয়োজিত আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর কতিপয় দলবাজ অতিউৎসাহী কর্মকর্তা একটি দলের লাঠিয়াল বাহিনী হিসেবে ব্যাবহৃত হয়ে জনতার বিপক্ষে অবস্থান নিয়েছেন। এই সরকারই শেষ সরকার নয়, জনতার সরকার প্রতিষ্ঠিত হলে এসকল বেআইনী ও সংবিধান বিরোধী কর্মকান্ডের সাথে জড়িত সংশ্লিষ্টদের অবশ্যই জনতার আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হবে। এধরনের হিংস্র কর্মকান্ড পরিহার করে জনতার ভাষা বুঝে জনগণের পক্ষে কাজ করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তারা।
জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দের মধ্য থেকে বিবৃতি প্রদান করেন-
সিলেট জেলা বিএনপি:
সিলেট জেলা বিএনপির আহ্বায়ক এডভোকেট নুরুল হক, সিনিয়র যুগ্ম আহবায়ক সাবেক এমপি দিলদার হোসেন সেলিম, যুগ্ম আহ্বায়ক এডভোকেট আব্দুল গাফফার, যুগ্ম আহ্বায়ক আবুল কাহের চৌধুরী শামীম, যুগ্ম আহ্বায়ক মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, যুগ্ম আহ্বায়ক আলী আহমদ, এডভোকেট সামসুজ্জামান জামান, যুগ্ম আহ্বায়ক আব্দুল মান্নান ও যুগ্ম আহ্বায়ক এমরান আহমদ চৌধুরী।
সিলেট মহানগর বিএনপি:
সিলেট মহানগর বিএনপির সাবেক সভাপতি ও আহ্বায়ক কমিটির সদস্য আলহাজ্ব এম.এ হক, সাবেক সিনিয়র সহ-সভাপতি ও আহ্বায়ক কমিটির সদস্য নাসিম হোসাইন, আহ্বায়ক কমিটির সদস্য অধ্যাপক মকসুদ আলী, সাবেক সাধারন সম্পাদক ও আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল কাইয়ুম জালালী পংকী, মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এডভোকেট নোমান মাহমুদ, সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ রেজাউল হাসান কয়েস লোদী, আহ্বায়ক কমিটির সদস্য হুমায়ুন কবির শাহীন, আজমল বখত্ সাদেক, মিফতাহ সিদ্দীকি, সিটি কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম, ডা: নাজমুল ইসলাম, সিটি কাউন্সিলার সৈয়দ মিসবাহ উদ্দিন, ওমর আশরাফ ইমন, সৈয়দ মঈনুদ্দিন সোহেল, সিটি কাউন্সিলার তৌফিকুল ইসলাম হাদী, বদরুন-নুর সায়েক, আহমেদুস সামাদ, এডভোকেট ফয়জুর রহমান জাহেদ, সৈয়দ রেজাউল করিম আলো, আব্দুল জব্বার তুতু, এডভোকেট হাদিয়া চৌধুরী মুন্নি, আব্দুস সাত্তার, মুফতী নেহাল উদ্দিন, মুকুল মোর্শেদ, আলাউদ্দিন, আব্দুর রহিম।