বাগবাড়িতে ‘ছাত্রলীগ’ পরিচয়ে ব্যবসায়ীর ২ লাখ টাকা ছিনতাই

chhatroleageসুরমা টাইমস ডেস্কঃ নগরীর বাগবাড়ি এলাকায় ছাত্রলীগ সভাপতি পরিচয়ে ব্যবসায়ীর ২লাখ টাকা ছিনতাই করে ২ ব্যবসায়ীকে জায়ামাত-শিবিরের ক্যাডার সাজিয়ে পুলিশে সোর্পদ করা হয়েছে। গতকাল রোববার সন্ধ্যায় বাগবাড়ি নিউ নেশন স্কুলের সামনে এ ঘটনাটি ঘটে। প্রত্যক্ষর্দশীরা জানান, মোটরসাইকেলে করে দু‘জন ব্যক্তি বাগবাড়ি হয়ে মদিনা মার্কেট এলাকায় যাওয়ার পথে ৩টি মোটরসাইকেল যোগে ৮-১০জন লোক অস্ত্রের মুখে জিম্মী করে তাদের কাছ থেকে ২ লাখ টাকা নিয়ে যায়। এসময় দুর্বত্তদের মধ্যে একজন ওই ব্যবসায়ীদেরকে সিটির ৯নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি সাজু‘র পরিচয় দিয়ে তাদের কাছ থেকে জোর পূর্বক অস্ত্রের ভয় দেখিয়ে টাকা গুলো নিয়ে যায়। পরবর্তীতে ওই চক্রটি ছিনতাইয়ের শিকার কালীঘাটের বিকে এন্টার প্রাইজের সত্ত্বাধিকারী হেলাল আহমদ খোকন ও তার সহযোগী ব্যবসায়ী ছোটভাই অভিকে জামায়াত-শিবিরের ক্যাডার বলে কোতোয়ালি থানার লামাবাজার ফাঁড়ি পুলিশের কাছে হস্তান্তর করে।
গতকাল রোববার রাত ৯টা পর্যন্ত পুলিশ তাদেরকে লামাবাজার ফাঁড়িতে আটক করে রেখেছে বলে পুলিশের এক গোপন সুত্রে জানাগেছে। ছিনতাইয়ের শিকার ব্যবসায়ী হেলাল আহমদ খোকন লামাবাজার ফাঁড়িতে বসে এই প্রতিবেদককে জানান, বাগবাড়িতে আমার এক বন্ধুকে টাকা দেওয়ার জন্য ছোট ভাই অভিকে নিয়ে রওয়ানা হয়ে বাগবাড়িস্থ নিউ নেশন স্কুলের সামনে গেলে ৯নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি সাজু ও তার লোক পরিচয় দিয়ে ৮-১০জন লোক ২লাখ টাকা, আমার ২টি, অভি‘র একটি মোবাইল ফোন ও মানিব্যাগ নিয়ে যায়। পরে আমাদেরকে জামায়াত-শিবিরের নেতা-কর্মী পরিচয় দিয়ে পুলিশের কাছে দেয়। এবিষয়টি পুলিশকে জানালে পরে ৩টি মোবাইল ও মানিবেগ লামাবাজার পুলিশ পাড়ির এস আই রবিউল হকের মদ্যস্থতায় ফিরিয়ে দেওয়া হয়েছে। তবে এখনো ২ লাখ টাকা পাইনি বলে জানান ব্যবসায়ী খোকন।
এব্যাপারে মহানগর আওয়ামীলীগের সভাপতি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান দ্রুত ব্যবস্থা গ্রহনের জন্য পুলিশকে নির্দেশ দিয়ে বলেছেন, এরা কালীঘাট ব্যবসায়ী সমিতির সদস্য, অন্যথায় আগামীকাল থেকে সমিতি কঠোর কর্মসুচী শুরু করবে বলে একটি সুত্র জানিয়েছে।
এ ব্যাপারে লামাবাজার পুলিশ পাড়ি‘র এসআই রবিউল ইসলাম এই প্রতিবেদকে বলেন, বাগবাড়িতে কোন ছিনতাই হয়নি, স্থানীয়রা দু‘ব্যবসায়ীকে জামায়াত-শিবির মনে করে পুলিশে দেয়, আর এ সময় তাদের কিছু টাকাসহ মানিব্যাগ ৩টি মোবাইল, মোটর সাইকেল আটকিয়ে রাখে। আমরা তাদের সাথে কথা বলে এগুলো উদ্ধার করে দিয়েছি। তবে দুই লক্ষ টাকার কথা ব্যবসায়ীরা প্রথমে বলেননি, তার পর আমরা চেষ্টা করছি এবং যারা উপস্থিত ছিল তাদের সবাইকে টাকা নিয়ে থাকলে তাড়াতাড়ি ফেরত দেওয়ার জন্য বলেছি অন্যথায় আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।