গণতন্ত্রের নিশ্চিত বিজয় ও সালাহউদ্দিনকে ফিরিয়ে দেওয়ার দাবীতে স্বতঃস্ফুর্ত হরতাল পালন করুন

সিলেট মহানগর বিএনপির জরুরী সভায় নেতৃবৃন্দ

BNP Sylhet City Urgent Meeting Photo -21-03-15সিলেট মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেছেন, আওয়ামী বাকশালী অবৈধ সরকার দেশের রাজনীতিকে চরমভাবে কলুষিত করেছে। বিএনপির যুগ্ম মহাসচিব ও ২০ দলীয় জোট-এর মুখপাত্র সাবেক প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহমদ-এর মত একজন সিনিয়র নেতাকে গুম করার মাধ্যমে আওয়ামী ফ্যাসিবাদী সরকারের বিরোধী রাজনৈতিক দলকে নেতৃত্বশুন্য করার গোপন ষড়যন্ত্র জাতির কাছে উন্মোচিত হয়েছে। এর পরিনতি ভাল হবেনা। অবিলম্বে সালাহউদ্দিন আহমদ, ইলিয়াস আলী, ইফতেখার আহমদ দিনার সহ গুম হওয়া সকল নেতাকর্মীদের অক্ষত অবস্থায় পরিবারের কাছে ফিরিয়ে দিতে হবে। চলমান গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন দমাতে প্রতিদিন বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের বাসাবাড়ীতে যৌথ বাহিনীর তল্লাশীর নামে হয়রানি দেশকে একটি ভয়াবহ সংকটের দিকে নিয়ে যাচ্ছি। সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশন নির্বাচনে জাতীয়তাবাদী ও ইসলামী মুল্যবোধে প্যানেলকে পনুরায় নির্বাচিত করে প্রমাণিত হয়েছে দেশের বিচার বিভাগে আওয়ামীলীগের নগ্ন হস্থক্ষেপ জাতি প্রত্যাখ্যান করেছে। দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে সাময়িক ক্ষতি ও কষ্ট স্বীকার করে চলমান হরতাল সফলের মাধ্যমে অবৈধ সরকারের সকল ষড়যন্ত্র নস্যাত করে দিতে দেশবাসী প্রস্তুত রয়েছে।
গতকাল শনিবার বিকেল চার ঘটিকায় সিলেট মহানগর বিএনপির জরুরী সভায় নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন। নগরীর জিন্দাবাজারস্থ মহানগর বিএনপির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত এই জরুরী সভায় মিথ্যা মামলায় কারাগারে আটক বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দসহ সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তির দাবী জানানো হয়। একই সাথে নেতাকর্মীদের বাসাবাড়ীতে তল্লাশীর নামে পুলিশী হয়রানী বন্ধের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবী জানানো হয়। ১০ নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি সাইদুর রহমান ভটরীর বাসায় তল্লাশীর নামে গুলী বর্ষনের তীব্র নিন্দা জানিয়ে নেতৃবন্দ বলেন, মানুষের জামনালের নিরাপত্তায় নিয়োজিত বাহিনীর কতিপয় অতিউৎসাহী কর্মকর্তাগণ পাক বাহিনীর মত নিরীহ মানুষের বাসাবাড়ীতে হামলা করেছেন। যা আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর মান ক্ষুন্ন হচ্ছে। স্কুল ছাত্র আবু সাঈদ হত্যায় জড়িত নরপিশাচ পুলিশ ও সরকারদলীয় ওলামালীগ সন্ত্রাসীদের দৃষ্টান্তমুলক শাস্থির দাবী জানান তারা।
সিলেট মহানগর বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি ও আহ্বায়ক কমিটির সদস্য নাসিম হোসাইন-এর সভাপতিত্বে, নগর বিএনপির সাবেক যুগ্ম সাধারন সম্পাদক ও আহ্বায়ক কমিটির সদস্য আজমল বখত্ সাদেক-এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট মহানগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আহ্বায়ক কমিটির সদস্য সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ রেজাউল হাসান কয়েস লোদী, নগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও আহ্বায়ক কমিটির সদস্য হুমায়ুন কবির শাহীন, মহানগর আহ্বায়ক কমিটির সদস্য সৈয়দ মইনুদ্দিন সোহেল, ডা: নাজমুল ইসলাম, কাউন্সিলর তৌফিকুল ইসলাম হাদী, বদরুন-নুুর সায়েক, আব্দুল জব্বার তুতু, মুকুল মুর্শেদ, মুফতী নেহাল উদ্দিন, সুমেল আহমদ চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি