জৈন্তাপুরে ভয়াবহ অঙ্গিকান্ডে ১০টি ঘর ভস্মিভূত, ৫০ লাখ টাকার ক্ষতি

jaintyapur fireজৈন্তাপুর থেকে সংবাদদাতাঃ জৈন্তাপুর উপজেলার আসামপাড়া আশ্রয়ন প্রকল্প এলাকায় সরকারী ব্যারাকের অন্তত ১০টি বসতঘর আগুনে পুড়ে গেছে।এতে শিশু সহ বেশ কয়েকজন নারী পুরুষ আহত হয়েছেন।এ ঘটনায় প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান আলমগীর হোসেন জানিয়েছেন। তবে, সিলেট ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাবেদ হোসেন মো: তারেক জানিয়েছেন, এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে জানান তিনি।
স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার রাত ৯টার দিকে আসামপাড়া আশ্রয়ন প্রকল্পের একটি ব্যারাকে আগুন লাগার ঘটনা ঘটে। ওই ব্যারাকে মোট ১০টি বসত ঘর রয়েছে। আগুনের লেলিহান শিখায় ব্যারাকের সবকটি কাঁচা ঘর ও আসবাবপত্র পুড়ে গেছে। খবর পেয়ে রাত ১০টার দিকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে ছুটে যায়। কিন্ত এর আগেই ১০টি ঘর পুড়ে ছাই হয়ে যায়।
ক্ষতিগ্রস্ত পরিবারসমূহ হচ্ছে- বীরেন্দ্র কান্দি দেব,শেলি রানী দেব, নিপা রানী, সাবিতী মালাকার, প্রণতি রানী দাস, হেলা রানী দাস, রেখা রানী বিশ্বাস, শেফালি রানী দাস, কাজলী মালাকার ও দয়া রানী মালাকার।
ফায়ার সার্ভিসের কর্মকর্তা জাবেদ হোসেন মো: তারেক জানান, তারা ঘটনাস্থলে পৌঁছার আগেই একটি ব্যারাক পুড়ে যায়। তবে, তারা ঘটনাস্থলে গিয়ে আরো দুটি ব্যারাক রক্ষা করেন। তিনটি ব্যারাকে মোট ৩০টি পরিবারের বসবাস বলে জানান তিনি।
স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আলমগীর হোসেন জানান, আগুনে ১০টি বসতবাড়ির সবকিছু পুড়ে গেছে। শরীরের পোশাক ছাড়া লোকজন আর কিছু নিয়ে বের হতে পারেনি। এতে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে জানান তিনি। চেয়ারম্যান জানান, সহায়-সম্বলহীন পরিবারের সদস্যদের পার্শ্ববর্তী বাড়িতে থাকার ব্যবস্থা করা হয়েছে। ঘটনাস্থলের আশ-পাশে পানির সুবিধা না থাকায় ঘরের কোন মালামাল রক্ষা করা সম্ভব হয়নি।
আসামপাড়া আশ্রয়ন সমিতির সভাপতি আব্দুল জলিল জানান, এলাকার যুব সমাজ ও তরুণদের নিয়ে ঘরে আটকে পড়া লোকজনকে উদ্ধার করেন। পানির ব্যবস্থা না থাকায় ঘরের কোন আসবাবপত্র রক্ষা করা যায়নি।