ভোলাগঞ্জে বিশেষ অভিযান ॥ ১৪ বোমা মেশিন ধ্বংস

boma machineসুরমা টাইমস ডেস্কঃ দেশের সর্ববৃহৎ পাথর কোয়ারী কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জে বোমা মেশিনবিরোধী বিশেষ অভিযান শুরু হয়েছে। অভিযানকালে পরিবেশ বিধ্বংসী ১৪টি বোমামেশিন জব্দ ও গুড়িয়ে দেওয়া হয়েছে। এসময় পাথর খেকোদের অবৈধ স্থাপনাসমূহ উচ্ছেদ করা হয়। গতকাল শনিবার দুপুর ২টা থেকে সন্ধ্যা পর্যন্ত পরিবেশ অধিদফতর, বিজিবি ও কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসন যৌথভাবে এ অভিযান শুরু করে।
অভিযানকালে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রোকন উদ্দিন, পরিবেশ অধিদফতর সিলেটের ইন্সপেক্টর পারভেজ আহমদ, বিজিবির সুবেদার নিজাম উদ্দিন ও কোম্পানীগঞ্জ থানার সাব-ইন্সপেক্টর মিয়া আবুল কালাম আজাদসহ প্রশাসনের কর্তাব্যক্তিরা।
ইউএনও মোহাম্মদ রোকন উদ্দিন জানান, হাইকোর্ট ও পরিবেশ অধিদফতরের নিষেধাজ্ঞা লঙ্ঘন করে পাথরখেকোরা পরিবেশ বিধ্বংসী বোমা মেশিন বসিয়ে পাথর উত্তোলন করে আসছিল। এতে এলাকায় জনজীবনে মারাত্মক বিঘœ ঘটছে। এ অবস্থায় গত মঙ্গলবার থেকে তিনদিনের সময় বেঁধে দিয়ে কোয়ারি এলাকা থেকে বোমা মেশিন সরিয়ে নিতে মাইকিং করানো হয়। এরপরও অনেকে বোমা মেশিন দিয়ে পাথর উত্তোলন অব্যাহত রাখায় পরিবেশ অধিদফতর ও পুলিশ যৌথভাবে অভিযান শুরু করে। অভিযান কালে ১৪টি বোমা মেশিন জব্দ করা হয় এবং এগুলো গুড়িয়ে দিয়ে পোড়ানো হয়। টানা তিনদিনের এ বিশেষ অভিযান সোমবার শেষ হবে বলে জানান তিনি।