বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতালের আনুষ্ঠানিক যাত্রা শুরু

beanibazar cancer hospitalবিয়ানীবাজার প্রতিনিধি : আনুষ্ঠানিক যাত্রা শুর করলো বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতাল। ইংল্যান্ড প্রবাসীদের উদ্যোগে গতকাল শুক্রবার বিকালে দেশের প্রথম বিশেষায়িত এ হাসপাতালের কার্যক্রম উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার সাজ্জাদুল হাসান। ২০০৯ সালে অবাণিজ্যিক এ প্রতিষ্ঠানটির নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেছিলেন শিক্ষামন্ত্রী নুরুলল ইসলাম নাহিদ। প্রধান অতিথির বক্তব্যে সিলেটের বিভাগীয় কমিশনার সাজ্জাদুল হাসান বলেন, প্রবাসীরা দেশের মানুষের কল্যাণে কতটুকু আন্তরিক তার প্রমাণ বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতাল। কোটি কোটি টাকা ব্যয় করে তারা এদেশের সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা প্রদান করতে বদ্ধপরিকর। তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা প্রদানে বাংলাদেশ তৃতীয়বিশে^র রোল মডেল উল্লেখ করে তিনি বলেন, আমাদের স্বাস্থ্যনীতি এবং মাঠপর্যায়ে এর প্রতিফলন দেখে ভারতও আমাদের অনুস্মরণ ও অনুকরণ করছে। সরকারের সাথে সাথে কেসরকারিভাবে আরও উদ্যোক্তারা এগিয়ে আসলে সর্বক্ষেত্রে সব জটিল রোগের চিকিৎসা সেবা দেশেই সম্ভব।
বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতালের চেয়ারম্যান সামছুদ্দিন খান বলেন, হাসপাতালটি বাণিজ্যিক উদ্দেশ্যে প্রতিষ্ঠিত হরা হয়নি। দরিদ্ররোগীসহ সকল রোগীদের উন্নত চিকিৎসা সেবা প্রদান করা হবে। প্রয়োজনে বিলেতসহ বিশে^ও যে কোন স্থান থেকে এ রোগের বিশেষজ্ঞ চিকিৎসক এখানে এসে সেবা প্রদান করবেন। আমারা সবে শুরু করেছি। আরও অনেক দূর আমাদের যেতে হবে। এটি একটি দীর্ঘ প্রক্রিয়া। সবার সহযোগিতায় আমরা প্রথম ধাপ সম্পন্ন করতে পেরিয়েছি।
উদ্বোধন অনুষ্ঠানে হাসপাতালটির মিডিয়া পরিচালক ইকবাল হোসেন বুলবুলের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা শহীদুল ইসলাম চৌধুরী, পৌরসভা প্রশাসক তফজ্জুল হোসেন, হাসপাতালের সিইও সাব উদ্দিন, সাবেক সিভিল সার্জন ডা. ফয়েজ আহমদ, ড. সমীরণ দাস, হাসপাতালের সদস্য নাজিদ উদ্দিন, আবদুল সফিক,ফরহাদ হোসেন টিপু, রওফুল ইসলাম, মনিরুল হক প্রমুখ।