ভয়াবহ অগ্নিকান্ড পুড়লো ৫ দোকান : ক্ষতি ৬০ লাখ টাকা

House on Fire Sylhetসুরমা টাইমস ডেস্কঃ নগরীর চৌকিদেখী এলাকায় ভয়াবহ আগ্নিকান্ডে পুড়েছে ৫টি দোকান। এতে প্রায় ৬০ লাখ চাকা ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা। গতকাল সোমবার ভোরে আচমকা ভয়াবহ অগ্নিকান্ডে ওই পাঁচটি দোকান পুড়ে গেছে। ব্যবসায়ীরা অগ্নিকান্ডে ৬০ লাখ টাকা ক্ষয়ক্ষতির কথা জানালেও দমকল বাহীনির পক্ষ থেকে ৮ লাখ ৩০ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে জানানো হয়েছে। তবে দমকল বাহীনির সদস্যরা বিদ্যুতের শট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন।
স্থানীয়রা জানান, গতকাল ভোর সাড়ে ৫টার দিকে চোকিদেখীর সারমিন স্টোরে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা আশ-পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। এতে সারমিন স্টোরের পাশাপাশি জান্নাত লাইব্রেরী, তারেক স্টোর, অনুকূল ফার্মেসি ও শাহজালাল ভেরাইটিজ স্টোর পুড়ে যায়।
খবর পেয়ে দমকল বাহীনির তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছার আগেই দোকানগুলোর বেশিরভাগ মালামাল পুড়ে যায়। পরে ঘটনাস্থলে পৌছে দমকল বাহীনির সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনে।
দমকল বাহীনির কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত ফায়ারম্যান মতিউর রহমান সবুজ সিলেটকে জানান, অগ্নিকান্ডের ঘটনায় প্রায় ৮ লাখ ৩০ হাজার টাকার মালামাল পুড়ে যায়। এ ঘটনায় দমকল বাহীনির প্রচেষ্টায় দোকানগুলো থেকে ২১ লাখ ২০ টাকার মালামাল উদ্ধার করা সম্ভব হয়েছে।