ফিরে গেলেন ৫৭ মানবাধিকার কর্মী

BNP Office Paltaniceসুরমা টাইমস ডেস্কঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের অনুমতি না পেয়ে ফিলে গেলেন ৫৭ জন মানবাধিকার কর্মী। রোববার সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে গুলশান কার্যালয়ে প্রবেশের অনুমতি চান নাগরিক অধিকারের স্বাধীনতা নামে একটি মানবাধিকার সংগঠনের নির্বাহী সভাপতি আজমেরী বেগম ছন্দা ও তার সহযোগী তাহমিনা আহমেদ। কিন্তু সেখানে দায়িত্বরত গোয়েন্দা পুলিশ (ডিবি) অনুমতি দেয়নি।
ছন্দা জানান, শতাধিক মানবাধিকার সংগঠনে সমন্বয়ে গঠিত ফেডারেশন অব হিউম্যান রাইটস অরগানাইজেশন ফোরামের ৫৭ ব্যক্তি খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের জন্য আবেদনে স্বাক্ষর করেছেন। তিনি সেই আবেদনপত্র নিয়ে গুলশান কার্যালয়ে এসেছেন।
তিনি আরো জানান, অধিকার এবং মানবাধিকার রক্ষায় বিভিন্ন সময়ে গোল টেবিল বৈঠক, মানববন্ধন করেছি। মানবাধিকার লংঘণ বন্ধে সুপারিশ দিবো দুই নেত্রীকে। যা সংলাপকে অর্থবহ করবে। ছন্দা বলেন, ‘পুলিশের অনুমতি না পেয়ে কর্তব্যরত কর্মকর্তাকে জিজ্ঞেস করেছি আমাকে কি বিএনপি চেয়ারপারসনের কার্যালয় থেকে অনুমতি দিচ্ছে না নাকি পুলিশের পক্ষ থেকে? এটা আমার জানা দরকার। জবাবে পুলিশ কর্মকর্তা বলেন জানি না।’
তিনি জানান, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসের মোবইলে ফোন করলে তিনি বলেছেন, এখন পুলিশ কাউকে ঢুকতে দিচ্ছে না। পরিস্থিতি স্বাভাবিক হলে তার পর আসেন। পুলিশই তাকে খালেদা জিয়ার কার্যালয়ে প্রবেশ করতে দেয়নি বলে জানান ছন্দা।