৭২ ঘন্টার হরতালের সমর্থনে সিলেট জেলা ও মহানগর বিএনপির বিােভ মিছিল

আজ রবিবার থেকে ৭২ ঘন্টার হরতালের সমর্থনে ও কেন্দ্রীয় কর্মষূচির অংশ হিসাবে সিলেট কোট পয়েন্ট থেকে সিলেট জেলা ও মহানগর বিএনপির একটি মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সাবেক সভাপতি এম এ হক, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক সাবেক সংসদ সদস্য দিলদার হোসেন সেলিম, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এডভোকেট আব্দুল গফ্ফার, মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নাসিম হোসাইন, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুল রাজ্জাক, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলী আহমদ, এডভোকেট সামছুজ্জামান জামান এম এ মান্নান, মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য আজমল বক্ত সাদেক, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ইমরান আহমদ চৌধুরী, মিফতা সিদ্দিকী, হাদীয়া চৌধুরী মুন্নী, ডাঃ মোঃ নাজমুল ইসলাম, রেজাউল করিম আলো, মুফতি নেহাল, মুকুল মুর্শেদ, আব্দুল জব্বর তুতু, এডভোকেট মুজিবুর রহমান মুজিব, জেলা যুবদলের সাধারণ মামুনুর রশিদ মামুন, ছাত্রদল নেতা এডভোকেট মুমিনুর রহমান, সালাউদ্দিন মামুন, রায়হান আহমদ, আলী আকবর রাজন, সুহেল ইবনে রাজা, মোবারক হোসেন তুহিন প্রমুখ।

এদিকে আজ রবিবার থেকে ৭২ ঘন্টার হরতালের সমর্থনে ও কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে সিলেট সহ-সাংগঠনিক শাকিল মোর্শেদ অনুসারী সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের একটি মিছিল নগরীর কুয়ারপার-লামাবাজার এলাকায় অনুষ্ঠিত হয়। মিছিলে উপস্থিত ছিলেন শাকিল মুর্শেদ অনুসারী ছাত্রদল নেতৃবৃন্দ।
এদিকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে সিলেট জেলা ও মহানগরের জেলা, মহানগর পৌর, থানা, ওয়ার্ড পর্যায়ে বিােভ কর্মসূচি পালিত হয়।

জেলা ছাত্রদলের সাবেক সদস্য লিটন আহমদ‘র গ্রেফতারের নিন্দা
সিলেট জেলা ছাত্রদলের সাবেক সদস্য লিটন আহমদকে গ্রেফতার বিরোধী দলের নেতা কর্মীদের উপর গুলি বর্ষণ হামলা গাড়ীতে আগুন বাসা বাড়ী ও ব্যবসা প্রতিষ্ঠানে পুলিশী তল্লাসীর নামে হয়রানীর তীব্র নিন্দা জানিয়েছেন সিলেট জেলা বিএনপির আহবায়ক এডভোকেট নুরুল হক, মহানগর বিএনপির সাবেক সভাপতি এম এ হক, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক সাবেক সংসদ সদস্য দিলদার হোসেন সেলিম, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এডভোকেট আব্দুল গফ্ফার, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আবুল কাহের শামীম, মহানগর বিএনপির সাবেক সাধার সম্পাদক ও আহবায়ক কমিটি অন্যতম সদস্য হাজী আব্দুল কাইয়ুম জালালী পংকী, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুল রাজ্জাক, মহানগর বিএনপির আহবায়ক কমিটি সদস্য নাসিম হোসেন, এডভোকেট নোমান মাহমুদ, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলী আহমদ, এডভোকেট সামছুজ্জামান জামান, এম এ মান্নান, মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য হুমায়ুন কবির শাহীন, আজমল বক্ত সাদেক, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ইমরান আহমদ চৌধুরী, মহানগর বিএনপির সদস্য রেজাউল হাসান কয়েছ লোদী, মিফতা সিদ্দিকী, এমদাদ হোসেন চৌধুরী, ওমর আশরাফ ইমন, হাদীয়া চৌধুরী মুন্নী, ডাঃ মোঃ নাজমুল ইসলাম, কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, কাউন্সিলর মিছবাহ উদ্দিন, মঈন উদ্দিন সুহেল, মাহবুব চৌধুরী, এম এ রহিম, ফয়জুর রহমান জাহেদ, অহাদুসামাদ, মুফতি বদরুনূর সায়েক, রেজাউল করিম আলো, মুফতি নেহাল, মুকুল মুর্শেদ, আলাউদ্দিন, আব্দুস সত্তার।
অপর এক বিবৃতিতে লিটন আহমদের গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ সাফেক মাহবুব, সাবেক সাংগঠনিক সম্পাদক ভিবি মাহবুবুল হক চৌধুরী, সহ-সাংগঠনিক সম্পাদক শাকিল মুর্শেদ, সাবেক সমাজ সেবা সম্পাদক রেজাউল করিম নাচন, সাবেক সাহিত্য ও প্রকাশনা সম্পাদক লোকমান আহমদ, ছাত্রদল নেতা অর্জণ ঘোষ, লোকমান আহমদ তালুকদার, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক এখলাছুর রহমান মুন্না, মহানগর ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন পান্না।
নেতৃবৃন্দ এক যুক্ত বিবৃতিত বলেন, দেশ আজ আইনের শাসন নেই সমগ্র দেশকে আজ কারাগারে রূপান্তিত করা হয়েছে। প্রত্যেক দিন রাত বিরোধী দলের নেতা কর্মীদের বাসা বাড়ীতে তল্লাসী চালিয়ে সাধারণ জনগণ ও বিরোধী দলের নেতা কর্মীদের গ্রেফতার করা হচ্ছে, পরিবারের সদস্যদের সাথে অসৌজন্য মুলক আচরণ খারাপ বাসা গালিগালাদ অব্যাহত রয়েছে। অতি উৎসাহি কিছু সংখ্যা আইন শৃঙ্খলাবাহিনী নিবিচারে সাধারণ মানুষের উপর গুলি বর্ষণ করছে । বিরোধী দলের নেতা কর্মীদের উপর গুলি চালিয়ে আওয়ামী বাহিনী তাদের ব্যবহারিত নিরাপত্তা বাহিনীর সহযোগিতা, এই হামলা চালানো হয়েছে বিরোধী দলের সকল নেতা কর্মীদের মধ্যে ভয় ভূতি সৃষ্ঠির জন্য। তাই সমগ্র দেশবাসীকে আজ ঐক্যবন্ধ হয়ে এই স্বৈরাচারী হানাদার আওয়ামী বাহিনীর বিরুদ্ধে আন্দোলন সংগ্রামে আর বেগবান করতে তুলতে হবে এবং বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ দশা থেকে গণ আন্দোলনের মধ্যে দিয়ে মুক্ত করে নিয়ে আসতে হবে। বিজ্ঞপ্তি